মঙ্গলবার ৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

নিজস্ব প্রতিবেদক:   |   বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০২৩   |   প্রিন্ট   |   62 বার পঠিত

সূচকের উত্থানে সপ্তাহ শেষ

আজ ৩১ আগস্ট সূচকের উত্থানে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেনের শুরু হয়। পরবর্তীতে সূচকের স্বাভাবিক উঠানামার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ৩১ আগস্ট ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১০ শতাংশ বা ৬.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৯৯.৪৯ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ১.০৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৭২.৫২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ২.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৪১.৬১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৭টির, কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬৩টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ২৭.৪৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৯ কোটি ৭ লাখ ২২ হাজার ৬১৯টি শেয়ার ১ লাখ ৫ হাজার ৮২৫ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪৫৬ কোটি ১৮ লাখ ৩৭ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩০ আগস্ট ডিএসইতে ৯ কোটি ১১ লাখ ৫৮ হাজার ৭টি শেয়ার ১ লাখ ২ হাজার ৭৪৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৪১৩ কোটি ৪০ লাখ ৬৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ৪২ কোটি ৭৭ লাখ ৭৩ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১২ শতাংশ বা ২২.৪৯ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৬৩৭.৩৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৪৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৬টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১৮ কোটি ৩৬ লাখ ৬১ হাজার ৪০৬ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১৬ কোটি ১০ লাখ ৪৮ হাজার ৪০৯ টাকা। সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২ কোটি ২৬ লাখ ১২ হাজার ৯৯৭ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।