রবিবার ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনালী লাইফের অনিয়ম খতিয়ে দেখতে বিএসইসি’র তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২২ জানুয়ারি ২০২৪   |   প্রিন্ট   |   606 বার পঠিত

সোনালী লাইফের অনিয়ম খতিয়ে দেখতে বিএসইসি’র তদন্ত শুরু

সোনালী লাইফ ইন্স্যুরেন্সের অনিয়ম খতিয়ে দেখতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গঠিত তিন সদস্যের বিশেষ তদন্ত কমিটির কার্যক্রম রোববার (২১ জানুয়ারি) শুরু হয়েছে।

বিএসইসির অতিরিক্ত মহাপরিচালক (জেনারেল) শেখ মো. লুৎফুল কবিরকে প্রধান করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অপর দুই সদস্য হলেন বিএসইসির উপ-পরিচালক (জেনারেল) মো. মুস্তাফিজুর রহমান এবং উপ-পরিচালক (আইন সেবা) তৌহিদ হাসান। তিন সদস্য বিশিষ্ট এই কমিটিকে সোনালী লাইফ ইন্স্যুরেন্সে সংগঠিত অনিয়মগুলোর যথাযথ তদন্ত করে ৬০ কার্যদিবসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়। বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ৯ জানুয়ারি সোনালী লাইফ ইন্স্যুরেন্সে সংগঠিত নানা অনিয়মের বিষয়ে প্রতিকার চেয়ে চিঠি দেন খোদ প্রতিষ্ঠানটির প্রাক্তন মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) রাশেদ বিন আমান। এর আগে সোনালী লাইফ ইন্স্যুরেন্সে সংগঠিত দুর্নীতি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ পায়। তখন বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ) এসব সংবাদের ভিত্তিতে ১৭টি অনিয়মের বিষয়ে বিশেষ নিরীক্ষার জন্য হুদা ভাসি চৌধুরী এন্ড কোং-কে নিয়োগ দিয়ে ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেয়। পরবর্তীতে প্রতিষ্ঠানটির প্রাক্তন মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিসি) রাশেদ বিন আমান কোম্পানির চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুস ও তার পরিবারের ২৪টি অনিয়মের বিষয় তুলে ধরে পূর্ণাঙ্গ বিবরণের নথি সংযুক্ত করে প্রতিকার চেয়ে বিএসইসি বরাবর চিঠি দেয়। এই চিঠির প্রেক্ষিতে গত ১৪ জানুয়ারি বিএসইসি তিন সদস্য বিশিষ্ট এই তদন্ত কমিটি গঠন করে যথাযথ তদন্তের নির্দেশ দেয়।

উল্লেখ্য, আইডিআরএ’র নিয়োগ করা নিরীক্ষা প্রতিষ্ঠানের তদন্ত কার্যক্রম স্বচ্ছ ও নিরপেক্ষ করার লক্ষ্যে সোনালী লাইফ ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোস্তফা গোলাম কুদ্দুস পদত্যাগ করেন এবং প্রতিষ্ঠানের স্বতন্ত্র পরিচালক কাজী মনিরুজ্জামানকে চেয়ারম্যান নির্বাচিত করা হয়।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:২৮ অপরাহ্ণ | সোমবার, ২২ জানুয়ারি ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11195 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।