শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্পট মার্কেটে লেনদেন করবে ৪ কোম্পানি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৪ মে ২০২২   |   প্রিন্ট   |   92 বার পঠিত

স্পট মার্কেটে লেনদেন করবে ৪ কোম্পানি

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের আগে আগামীকাল ২৫ ও ২৬ মে স্পট ও ব্লক মার্কেটে শেয়ার লেনদেন করবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো-ইউনিয়ন ক্যাপিটাল, সাউথবাংলা এগ্রিকালচার ব্যাংক, পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স এবং ফেডারেল ইন্স্যুরেন্স। রেকর্ড ডেটের কারণে ২৯ মে স্থগিত থাকবে এসব কোম্পানির শেয়ার লেনদেন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কমার্স ব্যাংক লিমিটেড : ব্যাংকটি ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ ক্যাশ ও ১ শতাংশ স্টকসহ মোট ৪ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ৪.৮৬ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৩.৫৪ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ জুন বিকাল ৩টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

ফেডারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৩৬ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল এক টাকা ২৭ পয়সা। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) ১২ টাকা ৯৩ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল ১২ টাকা ৪০ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো ২ টাকা ৭১ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল ৩ টাকা ৯৫ পয়সা। কোম্পানির ৩৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুন বেলা ১১টায় জুন ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স : সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২ শতাংশ ক্যাশ অন্তর্র্বতীকালিন ডিভিডেন্ড যা বিগত ২৯ এপ্রিল ২০২১ সালে ঘোষণা করেছিল শেয়ারবাজারে তালিকাভুক্ত পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। এটা গত ২০ জুন ২০২১ সালে বিতরণ করা হয়েছে। এই ডিভিডেন্ডই ২০২১ সালের মোট ডিভিডেন্ড হিসেবে গণ করা হয়েছে। আগামী ১৯ জুন বেলা ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির ২২তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হবে।

ইউনিয়ন ক্যাপিটাল: শেয়ারবাজারে তালিকাভুক্ত ইউনিয়ন ক্যাপিটালের বোর্ড সভা ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ না দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৭ টাকা ৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৩ টাকা ৮ পয়সা। সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি নেট সম্পদ মূল্য (এনএভিপিএস) মাইনাস ৩ টাকা ৯১ পয়সা। আগের বছর যার পরিমাণ ছিল ৪ টাকা ১২ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ জুলাই বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ মে ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।