শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৬ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল আইসিএবি

  |   রবিবার, ১২ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   175 বার পঠিত

৩৬ প্রতিষ্ঠানকে পুরস্কৃত করল আইসিএবি

বিভিন্ন ক্যাটাগরিতে উপস্থাপিত সেরা বার্ষিক প্রতিবেদন, সমন্বিত প্রতিবেদন এবং করপোরেট সুশাসনের জন্য তালিকাভুক্ত এবং অতালিকাভুক্ত ৩৬টি সংস্থাকে পুরস্কৃত করেছে দি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি)। গতকাল শনিবার ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বাণিজ্য সংস্থা, নিয়ন্ত্রক সংস্থার বিশিষ্ট অতিথি, আইসিএবির স্টেকহোল্ডার এবং পুরস্কারপ্রাপ্তরা এই অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে প্রতিটি বিভাগে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার ছাড়াও ন্যূনতম স্কোর অর্জনকারী প্রতিষ্ঠানগুলোকে ‘মেরিট সার্টিফিকেট’ প্রদান করে আইসিএবি।

ক্যাটাগরির মধ্যে রয়েছে সরকারি খাতের ব্যাংক, বেসরকারি খাতের ব্যাংক, আর্থিক পরিষেবা খাত, উৎপাদন বিদ্যুৎ ও জ্বালানি খাত, বীমা খাত, ডাইভার্সিফাইড হোল্ডিংস, যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি, পাবলিক সেক্টর, অলাভজনক প্রতিষ্ঠান এনজিও/এনপিও, সেবা খাত, কৃষি খাত, করপোরেট সুশাসন এবং সমন্বিত প্রতিবেদন।

এসব ক্যাটাগরিতে ৭২টি সংস্থা আইসিএবি জাতীয় পুরস্কারের জন্য আইসিএবির রিভিউ কমিটি ফর পাবলিস্টড অ্যাকাউন্টস অ্যান্ড রিপোর্টসের (আরসিপিআর) কাছে তাদের বার্ষিক প্রতিবেদন দেয়। ১৪টি সেক্টরের ২৪টি প্রতিষ্ঠান উপস্থাপিত সেরা বার্ষিক প্রতিবেদনের জন্য পুরস্কার পায়। এ ছাড়া ৫টি সংস্থাকে করপোরেট গভর্ন্যান্সের জন্য এবং ইন্টিগ্রেটেড রিপোর্টিংয়ে তিন সংস্থাকে পুরস্কার দেয় আইসিএবি। তিনটি বিভাগে সেরা পারফরমার হওয়ার কারণে পুরস্কারপ্রাপ্তদের মধ্যে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড সার্বিকভাবে বিজয়ী হয়েছে। ১৩টি প্রতিষ্ঠানকে মেরিট সার্টিফিকেট দেওয়া হয়েছে। ব্যাংকিং সেক্টর (প্রাইভেট) ক্যাটাগরিতে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড প্রথম পুরস্কার পায়, ব্র্যাক ব্যাংক লিমিটেড ও ব্যাংক এশিয়া লিমিটেড যৌথভাবে দ্বিতীয় এবং মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড তৃতীয় পুরস্কার পায়।

আর্থিক সেবা খাতে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড প্রথম পুরস্কার, বাংলাদেশ ফাইন্যান্স লিমিটেড দ্বিতীয় এবং ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স করপোরেশন লিমিটেড তৃতীয় পুরস্কার পায়। ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিডি) লিমিটেড প্রথম পুরস্কার, আরএকে সিরামিক (বাংলাদেশ) লিমিটেড দ্বিতীয় এবং রেকিট বেনকিজার বিডি লিমিটেড তৃতীয় পুরস্কার লাভ করে।

বিদ্যুৎ ও জ্বালানি খাতে প্রথম পুরস্কার পায় সামিট পাওয়ার লিমিটেড। বীমা সেক্টরে রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড, প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড যথাক্রমে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পুরস্কার অর্জন করে।

ডাইভার্সিফাইড হোল্ডিং খাতে এসিআই লিমিটেড প্রথম পুরস্কার লাভ করে। যোগাযোগ ও তথ্যপ্রযুক্তি খাতে প্রথম পুরস্কার লাভ করে গ্রামীণফোন লিমিটেড।

পাবলিক সেক্টরে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) প্রথম পুরস্কার লাভ করে এবং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড (আইডিসিওএল) পায় দ্বিতীয় পুরস্কার। বেসরকারি সংস্থা (এনজিও)/অলাভজনক সংস্থা বিভাগে সাজিদা ফাউন্ডেশন প্রথম পুরস্কার ও ব্র্যাক দ্বিতীয় পুরস্কার, ঘাসফুল এবং কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) যৌথভাবে তৃতীয় পুরস্কার লাভ করে।

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড সেবা খাতের প্রথম পুরস্কার লাভ করে এবং গোল্ডেন হারভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড কৃষি বিভাগে প্রথম পুরস্কার লাভ করে।

করপোরেট গভর্ন্যান্স ডিসক্লোজারে যৌথভাবে প্রথম পুরস্কার পায় ব্যাংক এশিয়া লিমিটেড এবং লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড, শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড ও আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড যৌথভাবে দ্বিতীয় পুরস্কার এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড তৃতীয় পুরস্কার লাভ করে। সমন্বিত প্রতিবেদনে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড প্রথম পুরস্কার, লঙ্কাবাংলা ফাইন্যান্স লিমিটেড দ্বিতীয় পুরস্কার এবং ব্যাংক এশিয়া তৃতীয় পুরস্কার লাভ করে।

সার্টিফিকেট অব মেরিটপ্রাপ্ত অন্যান্য সংস্থা হলো উদ্দীপন, সাউথইস্ট ব্যাংক লিমিটেড, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড, মেরিকো বাংলাদেশ লিমিটেড, ওরিয়ন ফার্মা লিমিটেড, এমজেএল বাংলাদেশ লিমিটেড এবং প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড।

আইসিএবির প্রেসিডেন্ট মাহমুদউল হাসান খসরু এফসিএ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন এবং আরও বক্তব্য রাখেন রিভিউ কমিটি ফর পাবলিশড অ্যাকাউন্টস অ্যান্ড রিপোর্টসের চেয়ারম্যান মোহাম্মদ হুমায়ুন কবির এফসিএ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৫৩ অপরাহ্ণ | রবিবার, ১২ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।