শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪ দিন বন্ধ থাকবে আর্থিক প্রতিষ্ঠান

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   188 বার পঠিত

৪ দিন বন্ধ থাকবে আর্থিক প্রতিষ্ঠান

ব্যাংকের মতো ৪ দিন বন্ধ থাকবে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান। বুধবার (৩০ জুন) বাংলাদেশ ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে। এতে বলা হয়েছে, ১ জুলাই থেকে ৪ জুলাই পর্যন্ত আর্থিক সব প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বিধিনিষেধ চলাকালে প্রতি রবিবার আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে বৃহস্পতিবার থেকে পরবর্তী ৭ দিনের জন্য মানুষের চলাচলের ক্ষেত্রে কঠোর বিধিনিষেধ চালু হচ্ছে। এ অবস্থায় সীমিত আকারে ব্যাংক ব্যবস্থা চালু রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী রবিবার পর্যন্ত ব্যাংক বন্ধ থাকবে। একইভাবে ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানও আগামী রবিবার পর্যন্ত বন্ধ থাকবে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো সোমবার (৫ জুলাই) থেকে সীমিত পর্যায়ে সেবা চালু করবে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, ছুটির দিন ও রবিবার ছাড়া সপ্তাহের অন্যান্য দিন গ্রাহকের হিসাবের মেয়াদ পূর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি গ্রহণসহ জরুরি আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে আর্থিক প্রতিষ্ঠানগুলোর ঢাকায় একটি শাখা ও ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ একটি শাখা খোলা রাখা যাবে। এই সময় প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ সকাল ১০টা হতে বেলা ২টা পর্যন্ত খোলা রাখা যাবে। অফিস খোলা রাখার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি পরিপালন করে সীমিত সংখ্যক লোকবলের মাধ্যমে সেবা প্রদানের বিষয়টি নিশ্চিত করতে হবে। কর্মকর্তা/কর্মচারীদের চলাচলের সময় পরিচয়পত্র বহন করতে হবে।

প্রসঙ্গত, বর্তমানে দেশে ৩৪টি আর্থিক প্রতিষ্ঠান আছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০১ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11192 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।