শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ১০ নভেম্বর ২০২১   |   প্রিন্ট   |   187 বার পঠিত

৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। কোম্পানিগুলো হলো- আলিফ ইন্ডাস্ট্রিজ, এমআই সিমেন্ট, ইবনে সিনা, কর্ণফুলী ইন্স্যুরেন্স এবং তিতাস গ্যাস। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

আলিফ ইন্ডাস্ট্রিজ : ২০২০ সালের প্রথম দ্বিতীয় ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। বছরের তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ,২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৫ পয়সা। আগের বছর একই সময় ছিল ৩৯ পয়সা।
অন্যদিকে বছরের ৯ মাসে (জুলাই,২০-মার্চ,২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ০৬ পয়সা। আগের বছর একই সময় ছিল ১ টাকা ৩৪ পয়সা।
আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য হয়েছে ২১ টাকা ২৭ পয়সা।
দ্বিতীয় প্রান্তিক (জুলাই-ডিসেম্বর,২০) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭১ পয়সা। আগের বছর একই সময় আয় ছিল ১ টাকা ০৬ পয়সা।
প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর,২০) শেয়ার প্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। আগের বছর একই সময় আয় ছিল ৪৩ পয়সা।

কর্ণফুলী ইন্স্যুরেন্স লিমিটেড : কোম্পানিন গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় ( ইপিএস) হয়েছে ৬৩ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৫ পয়সা ছিল। হিসাববছরের প্রথম তিন প্রান্তিক মিলিয়ে তথা ৯ মাসে (জানুয়ারি’২১-সেপ্টেম্বর’২১) আয় হয়েছে ১ টাকা ৬৪ পয়সা। গত বছরের একই সময়ে তা ৮৯ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৯ টাকা ৪৬ পয়সা।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৬৫ পয়সা। গত বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি ৬৭ পয়সা আয় হয়েছিল। আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল মাইনাস ৫৯ পয়সা, যা আগের বছর একই সময়ে মাইনাস ১২ টাকা ২৮ পয়সা ছিল।
গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৭৩ টাকা ২১ পয়সা।

এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৫৪ পয়সা। গত বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি ৫১ পয়সা আয় হয়েছিল।
আলোচিত প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশফ্লো ছিল ৩ টাকা ২৬ পয়সা, যা আগের বছর একই সময়ে ৫ টাকা ৯৭ পয়সা ছিল। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ৫৩ টাকা ২৩ পয়সা।

ইবনে সিনা ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রি লিমিটেড : চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের (জুলাই’২১-সেপ্টেম্বর’২১) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রথম প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৪ পয়সা। গত বছরের প্রথম প্রান্তিকে শেয়ার প্রতি ৩ টাকা ২৫ পয়সা আয় হয়েছিল। এক বছরের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত ইপিএস প্রায় ৪০ শতাংশ বেড়েছে।
অন্যদিকে এককভাবে কোম্পানিটির ইপিএস (সলো ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৭ পয়সা। গত বছর একই সময়ে একক ইপিএস ছিল ৩ টাকা ২৭ পয়সা।
গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে সমন্বিতভাবে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭৩ টাকা ২৩ পয়সা।

শেয়ারবাজার২৪

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১৪ অপরাহ্ণ | বুধবার, ১০ নভেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।