বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

৫ কোম্পানির লেনদেন স্থগিত

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৪ মে ২০২২   |   প্রিন্ট   |   83 বার পঠিত

৫ কোম্পানির লেনদেন স্থগিত

ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামীকাল ২৫ মে স্থগিত থাকবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির শেয়ার লেনদেন। কোম্পানিগুলো হলো- পিপলস ইন্স্যুরেন্স, পাইওনিয়ার ইন্স্যুরেন্স, ফিনিক্স ইন্স্যুরেন্স, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স এবং কে অ্যান্ড কিউ। রেকর্ড ডেটের কারণে আগামী ২৫ মে এসব কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত থাকবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড : ৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারের তালিকাভুক্ত বীমা খাতের প্রতিষ্ঠান ফিনিক্স ইন্স্যুরেন্স লিমিটেড। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২০ পয়সা। গত অর্থবছরের একই সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৩৩ পয়সা। এছাড়া, ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৯ টাকা ৯০ পয়সা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য আগামী ২৯ জুন বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে কোম্পানিটি।

কে অ্যান্ড কিউ বাংলাদেশ লিমিটেড : কোম্পানিটি শেয়ারহোল্ডারদের জন্য অন্তর্বতীকালীন ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২১-২২ অর্থবছরের জুলাই ২০২১ থেকে ৩১ মার্চ ২০২২ সালের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য প্রতিষ্ঠানটির পর্ষদ এই সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে প্রতিষ্ঠানটির ৫১ লাখ ৪৭ হাজার ৬৫৭টি শেয়ারহোল্ডার ৫০ পয়সা করে লভ্যাংশ পাবে।

পিপলস ইন্স্যুরেন্স: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ অর্থবছরের জন্য সাড়ে ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫৮ পয়সা। আগের বছর ইপিএস ছিল ২ টাকা ২৬ পয়সা। ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০ টাকা ৮ পয়সা। আগামী ২৮ জুন ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ১৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ঊচঝ) হয়েছে ৩ টাকা ২৩ পয়সা। আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ২ টাকা ৪৯ পয়সা (রিস্টেটেড)।
গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১ টাকা ৮৫ পয়সা।
আগামী ২৭ জুন ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

পাইওনিয়ার ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : কোম্পানিািট ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য ৩৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। যার ২৫ শতাংশ ক্যাশ এবং ১০ শতাংশ স্টক। আলোচিত বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭ টাকা ৬২ পয়সা। যেখানে আগের বছর কোম্পানিটির ইপিএস ছিল ৭ টাকা ৬১ পয়সা।
গত ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৪৮ টাকা ৬৬ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা আগামী ২৭ জুন ডিজিটাল প্ল্যাটফরমের মাধ্যমে অনুষ্ঠিত হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৪ মে ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।