মঙ্গলবার ৩০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩   |   প্রিন্ট   |   192 বার পঠিত

সিটি জেনারেল ইন্স্যুরেন্সের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

পুঁজিবাজারে তালিকাভুক্ত সিটি জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ বৃহস্পতিবার (৩০ মার্চ) ভার্চুয়াল প্লাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান হোসেন আকতার।

এ সময় কোম্পানির পরিচালনা পর্ষদের সদস্য মোহাম্মদ আবু তাহের, মো. হারুনুর রশিদ, হাজী মো. ইউসুফ, মোহাম্মদ আমানুল্লাহ, মোহাম্মদ নাজিরুল ইসলাম, ফাইজা মেহমুদ স্বতন্ত্র পরিচালক মাহবুবুল হক, তৌহিদউদ্দিন মো. জাহিদ ও মূখ্য নির্বাহী কর্মকর্তা মো. শামীম হোসাইনসহ কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা এবং সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. হাসান খান, এবিআইএ।

সভায় ৩১ ডিসেম্বর ২০২২ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ, বিনিয়োগকারী ও ব্যবস্থাপনা পর্ষদ। এতে দেখা যায় আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির গ্রস প্রিমিয়াম ৮৮ কোটি ৮০ লাখের বিপরীতে নিট প্রিমিয়াম হয়েছে ৫৬ কোটি ৭৯ লাখ টাকা। আগের বছর এক্ষেত্রে ছিল ৭৩ কোটি ৬ লাখ টাকার বিপরীতে ৪৮ কোটি ৩৪ লাখ টাকা। তবে অবলিখন মুনাফার ক্ষেত্রে প্রতিষ্ঠানটি চমক দেখিয়েছে। প্রতিষ্ঠানটির ২০২২ সালে অবলিখন মুনাফা দাঁড়িয়েছে ১৪ কোটি ৫৪ লাখ টাকা যা আগের বছর ছিলো ৯ কোটি ৫৫ লাখ টাকা। এছাড়া, আলোচ্য বছরে করপূর্ব ও কর পরবর্তী মুনাফার বিগত বছরের তুলনায় উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে । আলোচ্য বছরে করপূর্ব ও কর পরবর্তী মুনাফা হয়েছে যথাক্রমে ২১ কোটি ২৬ লাখ টাকা এবং ১৫ কোটি ৩৫ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৬ কোটি ২৬ লাখ টাকা এবং ১১ কোটি ৪৭ লাখ টাকা। এদিকে শেয়ারহোল্ডার ইক্যুয়িটি ২০২১ সালে যেখানে ছিলো ১১৯ কোটি ৪৮ লাখ টাকা তা বেড়ে ২০২২ সালে হয়েছে ১২৬ কোটি ৫৭ লাখ টাকা। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৯৩ কোটি ৯৯ লাখ টাকা, যা ২০২১ সালে ছিল ১৬৮ কোটি ৪৮ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক অগ্রগতিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ২.২৫ টাকায়, যা আগের বছর ছিল ১.৬৮ টাকা এবং এনএভিপিএস দাঁড়িয়েছে ১৮.৫৭ টাকা, যা আগের বছর ছিল ১৭.৫৩ টাকা। বছর সমাপান্তে ব্যবসায়িক এমন পরিসংখ্যানের প্রতি লক্ষ্য রেখে বিনিয়োগকারীদের জন্য সাড়ে ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদনসহ আর্থিক প্রতিবেদন, পরিচালক নির্বাচন, অডিটর নিয়োগ ও পারিশ্রমিক নির্ধারণসহ যাবতীয় আলোচ্যসূচি শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিতে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৩৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০২৩

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11197 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।