শনিবার ২৮ সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

দরপতন দিয়ে সপ্তাহ শুরু

  |   রবিবার, ০২ জুন ২০২৪   |   প্রিন্ট   |   34 বার পঠিত

দরপতন দিয়ে সপ্তাহ শুরু

আজ ০২ জুন দরপতন দিয়ে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের উত্থানে লেনদেন শুরু হলেও তার স্থায়ীত্ব ছিল কম। পরবর্তীতে সূচক একটানা কমতে থাকে, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। এর ফলে দিনশেষে সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৩৪ শতাংশ বা ১৮.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৩৩.৬৬ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৬.৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৩৭.২৬ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৭.৭৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৮৬৭.০৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৪ টির, কমেছে ২১৯ টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৩১.৭১ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১২ কোটি ১ লাখ ৮৮ হাজার ৩৮৫ টি শেয়ার ১ লাখ ২১ হাজার ৬৬১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৪৯ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৩০ মে ডিএসইতে ১২ কোটি ৮ লাখ ৯৭ হাজার ৬১৪ টি শেয়ার ১ লাখ ৮ হাজার ৮৫৬ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৭৪ কোটি ৪৮ লাখ ২৪ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ২৪ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৩৪ শতাংশ বা ৫২.৫০ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ০১৯.৬৯ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৫ টির, কমেছে ১১৫ টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৮৭ কোটি ৩১ লাখ ৯০ হাজার ৯৪০ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০৯ অপরাহ্ণ | রবিবার, ০২ জুন ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।