• আকস্মিক পরিবর্তন সিটি ব্যাংকের ব্যবস্থাপনায়

    | ১৯ জানুয়ারি ২০১৯ | ১১:৪৫ পূর্বাহ্ণ

    আকস্মিক পরিবর্তন সিটি ব্যাংকের ব্যবস্থাপনায়
    apps

    ২০১৩ সালের নভেম্বর থেকে বেসরকারি খাতের শীর্ষস্থানীয় ব্যাংক দ্য সিটি ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন সোহেল আর কে হুসেইন। নিয়োগপত্র অনুযায়ী চলতি বছরের ৩১ অক্টোবর পর্যন্ত এমডি পদে বহাল থাকার কথা তার। কিন্তু মেয়াদ শেষ হওয়ার প্রায় ১০ মাস আগে গত রোববার ব্যাংকটির পরিচালনা পর্ষদ থেকে সোহেল আর কে হুসেইনকে এক মাসের ছুটিতে পাঠানো হয়েছে। এ ছুটির মাধ্যমেই সিটি ব্যাংকের সঙ্গে সোহেল আর কে হুসেইনের সম্পর্ক শেষ হচ্ছে বলে জানা গেছে।

    ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভা থেকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) মাসরুর আরেফিনকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেয়া হয়েছে। চলতি সপ্তাহের মধ্যেই তাকে এমডি পদে নিয়োগের সিদ্ধান্ত নেয়া হবে সিটি ব্যাংক পর্ষদে। বাংলাদেশ ব্যাংক ও সিটি ব্যাংক সূত্র বেসরকারি ব্যাংকটির ব্যবস্থাপনায় আকস্মিক এ পরিবর্তনের তথ্য নিশ্চিত করেছে।

    Progoti-Insurance-AAA.jpg

    সিটি ব্যাংক এমডির ছুটিতে যাওয়া ও ভারপ্রাপ্ত এমডি হিসেবে মাসরুর আরেফিনকে দায়িত্ব দেয়ার বিষয়টি বাংলাদেশ ব্যাংককে এরই মধ্যে অবহিত করা হয়েছে। কেন্দ্রীয় ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা জানান, সোহেল আর কে হুসেইন ছুটিতে যাওয়ার বিষয়ে সিটি ব্যাংক থেকে চিঠি দেয়া হয়েছে। ব্যাংকটির পর্ষদ মাসরুর আরেফিনকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দিয়েছে। আইন ও নীতিমালা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

    সিটি ব্যাংকের দায়িত্বশীল কর্মকর্তারা বিষয়টির সত্যতা নিশ্চিত করলেও নাম উদ্ধৃত করে বক্তব্য দিতে রাজি হননি।


    সংশ্লিষ্ট সূত্র বলছে, ছয় মাস ধরে সিটি ব্যাংক পর্ষদের সঙ্গে সোহেল আর কে হুসেইনের সম্পর্ক ভালো যাচ্ছিল না। দেশের শীর্ষস্থানীয় বেসরকারি ব্যাংকটির পরিচালন ও নিট মুনাফা দুই বছর ধরে কমেছে। একই সঙ্গে বাড়ছিল খেলাপি ঋণের পরিমাণ। ফলে দুর্বল হয়ে পড়ছিল সিটি ব্যাংকের আর্থিক ভিত। এ পরিস্থিতিতে পর্ষদের সঙ্গে সোহেল আর কে হুসেইনের দূরত্ব বাড়ছিল। বেশকিছু দিন ধরেই তার চাকরি অবসানের বিষয়টি ব্যাংকিং খাতে আলোচনায়ও ছিল। সর্বশেষ ১৩ জানুয়ারি সিটি ব্যাংকের পর্ষদ সভা থেকে সোহেল আর কে হুসেইনকে ছুটিতে পাঠানোর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। একই সঙ্গে এএমডি মাসরুর আরেফিনকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেয়া হয়। সবকিছু ঠিক থাকলে মাসরুর আরেফিন সিটি ব্যাংকের পরবর্তী এমডি হিসেবে দায়িত্ব নেবেন।

    ১৯৯৫ সালে এএনজেড গ্রিন্ডলেজ ব্যাংকে ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে যোগ দেয়ার মাধ্যমে কর্মজীবন শুরু করেন মাসরুর আরেফিন। পরে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড, আমেরিকান এক্সপ্রেস, সিটিব্যাংক এনএ, বাংলাদেশ ও ইস্টার্ন ব্যাংকে কাজ করেন। ২০০৭ সালে রিটেইল ব্যাংকিংয়ের প্রধান হিসেবে সিটি ব্যাংকে যোগ দেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৪৫ পূর্বাহ্ণ | শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি