• উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে বিডার কর্মশালা

    বিবিএনিউজ.নেট | ০১ জুন ২০১৯ | ১২:৪৬ অপরাহ্ণ

    উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়নে বিডার কর্মশালা
    apps

    বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) আয়োজনে সম্প্রতি ‘তারুণ্যের শক্তি বাংলাদেশের সমৃদ্ধি’—এ প্রতিপাদ্যকে তুলে ধরে ২০২০ সালের মধ্যে প্রান্তিক মাঠপর্যায়ে ২৪ হাজার উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে ‘উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প’-এর প্রশিক্ষকদের প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন হয়েছে। বিডার নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন।

    প্রকল্প পরিচালক আবুল খায়ের মোহাম্মদ হাফিজুল্লাহ খান কর্মশালার বিভিন্ন দিক তুলে ধরে নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টির মাধ্যমে দেশের ৬৪ জেলায় প্রকল্পের সুফল পৌঁছে দেয়ার আশাবাদ ব্যক্ত করেন। এ সময়ে প্রশিক্ষণ কর্মশালার সাফল্য কামনা করে বক্তব্য রাখেন বিডার নির্বাহী সদস্য মইনুল ইসলাম, নাভাস চন্দ্র মণ্ডল এবং এলআইসিটি প্রকল্পের নাইমা চৌধুরী।

    Progoti-Insurance-AAA.jpg

    প্রধান অতিথির বক্তব্যে কাজী মো. আমিনুল ইসলাম বলেন, এ প্রকল্পের তরুণ প্রশিক্ষকদের মূল কাজ হচ্ছে ভবিষ্যৎ নির্মাণ, অতীতে শ্রমনির্ভর কর্মকাণ্ডের ওপর উন্নয়ন নির্ভর করত কিন্তু এখন প্রযুক্তি ও জ্ঞাননির্ভর সমাজ। আরো অনেক দূর যাব, আমাদের যেতে হবে; তাই এখন থেকেই প্রস্তুতি নিতে হবে ভবিষ্যৎ বিনির্মাণের। উন্নয়নের জন্য বিনিয়োগ দরকার; চাকরি খোঁজা নয়, চাকরিদাতায় রূপান্তর হতে হবে। সভাপতির বক্তব্যে বিডার নির্বাহী সদস্য মহসিনা ইয়াসমিন প্রকল্পের সফলতায় অবদানের জন্য বিডার নির্বাহী চেয়ারম্যানকে আন্তরিক ধন্যবাদ জানান।

    তিনি বলেন, আমাদের এ প্রকল্প শুরু করার মতো পর্যাপ্ত সামর্থ্য ছিল না, লোকবলও কম ছিল। প্রাথমিক অবস্থায় মাত্র তিনজন লোকবল নিয়ে আমরা এ প্রকল্প শুরু করেছি। আর এখন আমরা এ প্রকল্পের মাধ্যমে দক্ষ প্রশিক্ষক তৈরি করতে পারছি। তিনি বিডার নির্বাহী চেয়ারম্যান, পরিকল্পনা কমিশন, অর্থ বিভাগকে ধন্যবাদ জানান। অনুষ্ঠানে ৬৪ জন প্রশিক্ষক ছাড়াও বিডার ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৪৬ অপরাহ্ণ | শনিবার, ০১ জুন ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি