• ছয় সদস্যের আইপিও রিভিউ টিম গঠন করেছে ডিএসই

    বিবিএনিউজ.নেট | ২৯ অক্টোবর ২০১৯ | ১:৪৬ অপরাহ্ণ

    ছয় সদস্যের আইপিও রিভিউ টিম গঠন করেছে ডিএসই
    apps

    স্বচ্ছ ও ভালো কোম্পানি বাজারে আনার লক্ষ্যে ৬ সদস্যের আইপিও রিভিউ টিম গঠন করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

    সোমবার ডিএসইর ৯৩৭তম পরিচালনা পর্ষদের সভায় এই টিম গঠন করা হয়। ডিএসইর উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

    Progoti-Insurance-AAA.jpg

    ডিএসইর স্বতন্ত্র পরিচালক অধ্যাপক ড. মো. মাসুদুর রহমানকে প্রধান করে গঠিত টিমের অন্য সদস্যরা হলেন- ডিএসইর পরিচালক বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া, ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তাফিজুর রহমান, মিনহাজ মান্নান ইমন, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মতিন পাটোয়ারী। কমিটির সদস্য সচিব করা হয়েছে লিস্টিং বিভাগের প্রধানকে।

    প্রসপেক্টাস রিভিউ করার জন্য বিভিন্ন চার্টার্ড অ্যাকাউন্টেন্ট প্রতিষ্ঠান ও আর্থিক বিশ্লেষক এমন ১০-১৫ জনকে নিয়ে একটি টিম গঠন করা হবে। যাদের মধ্য থেকে প্রত্যেকটি আইপিও’র প্রসপেক্টাস যাচাই করার জন্য রিভিউ কমিটির সঙ্গে ২-৩ জনকে যুক্ত করা হবে। অর্থাৎ রিভিউ কমিটির ৫ জন ও ১০-১৫ জনের টিম থেকে ২-৩ জন নিয়ে একটি গঠিত ৭-৮ জনের টিম প্রসপেক্টাস যাচাই-বাছাই করবেন।


    এ ব্যাপারে ডিএসইর পরিচালক রকিবুর রহমান বলেন, প্রসপেক্টাস রিভিউয়ের ক্ষেত্রে প্রয়োজনে টিম সশরীরে কোম্পানি পরিদর্শন করবে। যা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে করা হবে।

    তিনি বলেন, বিএসইসি চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন রিভিউ কমিটি গঠন করতে উৎসাহিত করেছেন। তিনি টিমকে পরিদর্শনের জন্য ২৪ ঘণ্টার মধ্যে অনুমোদন দেওয়ার বিষয়ে কথা দিয়েছেন।

    মিনহাজ ইমন বলেন, ডিসক্লোজারস ভিত্তিতে আইপিও’র ক্ষেত্রে অনেক ফাঁকফোকড় থেকে যায়। এই সুযোগে কিছু দুর্বল কোম্পানি শেয়ারবাজারে চলে আসছে। এই রাস্তা বন্ধ করতেই রিভিউ কমিটি গঠন করা হয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ অক্টোবর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি