শনিবার ২৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিসিসিআইয়ের সভাপতি রিজওয়ান রাহমান

বিবিএনিউজ.নেট   |   মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   281 বার পঠিত

ডিসিসিআইয়ের সভাপতি রিজওয়ান রাহমান

ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি নির্বাচিত হয়েছেন ইটিবিএল সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রিজওয়ান রাহমান। তিনি ২০২১ সালের জন্য ডিসিসিআই’র সভাপতির দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার অনলাইনে অনুষ্ঠিত ডিসিসিআই’র ৫৯তম বার্ষিক সাধারণ সভায় তাকে আনুষ্ঠানিকভাবে সভাপতি হিসেবে ঘোষণা করা হয় এবং দায়িত্বভার প্রদান করা হয়। ঢাকার ব্যবসায়ীদের এই সংগঠনটির ঊর্ধ্বতন সহ-সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন এন কে এ মবিন এবং সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন।

ঢাকা চেম্বারের নতুন নির্বাচিত পরিচালকদের মধ্যে রয়েছেন- গোলাম জিলানী, হোসেন এ সিকদার, খাইরুল মজিদ মাহমুদ, এম এ রশিদ শাহ্ সম্রাট এবং নাসিরউদ্দিন এ ফেরদৌস।

রিজওয়ান রাহমান ইটিবিএল হোল্ডিংস লিমিটেডের বিভিন্ন শাখার প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। ইটিবিএল হোল্ডিংস লিমিটেড অন্যতম বৃহৎ ব্যবসায়িক প্রতিষ্ঠান হিসেবে দেশে আর্থিক খাত, ড্রেজিং অবকাঠামো, হিমাগার, আসবাবপত্র, সংবাদপত্রসহ বিভিন্ন ব্যবসায় নিয়োজিত আছে।এছাড়া ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড এবং দৈনিক ফাইন্যান্সিয়াল এক্সপ্রেসের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন রিজওয়ান রাহমান।

যুক্তরাজ্য থেকে উচ্চতর ডিগ্রি গ্রহণ শেষে তিনি ২০০৬ সাল ঢাকা চেম্বারের সঙ্গে সম্পৃক্ত থেকে বেসরকারি খাতের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বিনিয়োগ এবং বহুমাত্রিক বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে বাংলাদেশ চেম্বার অব ইন্ডাস্ট্রিজ (বিসিআই), বাংলাদেশ ফিলিপাইন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক এবং ডাচ-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

ডিসিসিআই’র পুনঃনির্বাচিত ঊর্ধ্বতন সহ-সভাপতি এন কে এ মবিন, ইমারজিং ক্রেডিট রেটিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। প্রতিষ্ঠানটি ২০০৯ সালে প্রতিষ্ঠার পর থেকে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, ইন্স্যুরেন্স এবং কর্পোরেট বাণিজ্যিক প্রতিষ্ঠানের ক্রেডিট রেটিং করে আসছে।

এম কে এ মবিন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ থেকে বিবিএ এবং এমবিএ ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি সুইডেনের স্টকহোম বিজনেস স্কুল, ন্যাশনাল ইউনির্ভাসিটি অব সিঙ্গাপুর এবং ফ্রান্সের ইনসিড থেকে ট্রিপল এক্সিকিউটিভ এমবিএ ডিগ্রি লাভ করেন। বর্তমানে ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস অব বাংলাদেশ (আইসিএবি) এবং ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ বাংলাদেশের (আইসিএসবি) একজন ফেলো মেম্বার তিনি। ২০১৬ সাল থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডে সরকার মনোনীত পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়া তিনি বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড, মবিল যমুনা বাংলাদেশ লিমিটেড এবং শাশা ডেনিমস লিমিটেডের পর্ষদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ডিসিসিআই’র নতুন সহ-সভাপতি মনোয়ার হেসেন পুরনো ঢাকায় অবস্থিত মেসার্স মনোয়ার ট্রেডিংয়ের স্বত্বাধিকারী। বিভিন্ন দেশের সাথে আমাদানি-রফতানি ব্যবসায় নিয়োজিত। এছাড়া তার প্রতিষ্ঠান জাপান থেকে রিকন্ডিশনড গাড়ি আমদানির কাজেও সম্পৃক্ত রয়েছে। তিনি ২০২০ ঢাকা চেম্বারের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11231 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।