• নতুন দুই প্লান্ট স্থাপনে চীনা কোম্পানির সঙ্গে ওয়াটা কেমিক্যালসের চুক্তি

    বিবিএনিউজ.নেট | ১৬ এপ্রিল ২০১৯ | ১০:২৬ পূর্বাহ্ণ

    নতুন দুই প্লান্ট স্থাপনে চীনা কোম্পানির সঙ্গে ওয়াটা কেমিক্যালসের চুক্তি
    apps

    বাড়াতে নারায়ণগঞ্জের কারখানা প্রাঙ্গণে সালফিউরিক অ্যাসিড প্লান্টের ইউনিট ওয়ানের সংস্কার ও আধুনিকায়ন করছে ওয়াটা কেমিক্যালস। পাশাপাশি অ্যালুমিনিয়াম সালফেট প্লান্টে দ্বিতীয় ইউনিটও স্থাপন করবে তারা। এর বাইরে নতুন করে বার্ষিক ৭ হাজার ২০০ মেট্রিক টন সক্ষমতার লিনিয়ার অ্যালকাইল বেনজিন সালফোনিক অ্যাসিড (এলএবিএসএ) ও সোডিয়াম লরেল ইথার সালফেট (এসএলইএস) প্লান্ট এবং সাড়ে চার হাজার টন সক্ষমতার পলি অ্যালুমিনিয়াম ক্লোরাইড (পিএসি) প্লান্ট স্থাপন করবে তারা। নতুন প্লান্ট দুটির যন্ত্রপাতি ক্রয়ে সম্প্রতি দুটি চীনা কোম্পানির সঙ্গে চুক্তি সই করেছে তালিকাভুক্ত কোম্পানিটি। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

    কোম্পানির কর্মকর্তারা জানিয়েছেন, এলএবিএসএ ও এসএলইএস প্লান্টের সব যন্ত্রপাতি সরবরাহ করবে চীনের ওয়েইশিয়ান (ন্যানজিং) সায়েন্স টেকনোলজি কোম্পানি এবং পিএসি প্লান্টের সব মূলধনি যন্ত্রপাতি দেবে চীনেরই সিওয়াই ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি কোম্পানি লিমিটেড। রোববার বিকালে রাজধানীর হোটেল ৭১-এ দুই কোম্পানির প্রতিনিধিদের সঙ্গে এ-সংক্রান্ত চুক্তি সই করেছে ওয়াটা কেমিক্যাল কর্তৃপক্ষ।

    Progoti-Insurance-AAA.jpg

    এ সময় ওয়াটা কেমিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক মো. নজরুল ইসলাম, চেয়ারম্যান মোসাদ্দেক-উল-আলম, পরিচালক এএইচএম আব্দুল্লাহ, মো. মাহমুদুল হাসানসহ পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য ও অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। চীনা কোম্পানিগুলোর প্রতিনিধিদের মধ্যে ওয়েইশিয়ানের উপব্যবস্থাপক লি শু মিনসহ অন্যরা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

    নজরুল ইসলাম বলেন, এ চুক্তির মাধ্যমে নতুন প্লান্ট দুটি স্থাপনের প্রক্রিয়া শুরু হলো। আশা করছি, এপ্রিলের মধ্যেই ঋণপত্র খুলে যন্ত্রপাতি আমদানির প্রক্রিয়া শুরু করা যাবে।


    প্লান্ট দুটির বাণিজ্যিক কার্যক্রম চালু হলে কোম্পানির বিক্রি ও মুনাফা বাড়বে বলে আশা প্রকাশ করেন কোম্পানির চেয়ারম্যান।

    গত ২৭ মার্চ স্টক এক্সচেঞ্জ মারফত কোম্পানি কর্তৃপক্ষ জানায়, সংস্কার ও সম্প্রসারণ প্রকল্প বাস্তবায়নে অগ্রণী ব্যাংকের প্রিন্সিপাল ব্রাঞ্চ থেকে ৫০ কোটি ৯১ লাখ টাকা ঋণ গ্রহণের পরিকল্পনা অনুমোদন করেছে তাদের পর্ষদ।

    চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) শেয়ারপ্রতি ৫ টাকা ৫৬ পয়সা মুনাফা (ইপিএস) দেখিয়েছে ওয়াটা কেমিক্যালস, আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৩১ পয়সা। শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৩ টাকা ৬৭ পয়সা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১০:২৬ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি