• শিরোনাম

    বন্ধ হচ্ছে না কারসাজি

    পেঁয়াজের বাজারে ঝটিকা অভিযান

    বিবিএনিউজ.নেট | ০৬ নভেম্বর ২০১৯ | ১২:৫২ অপরাহ্ণ

    পেঁয়াজের বাজারে ঝটিকা অভিযান

    নানা পদক্ষেপের পরও পেঁয়াজে কারসাজি বন্ধ করতে পারছে না সরকার। প্রতিদিনই হু হু করে বাড়ছে দাম। তাই এবার পেঁয়াজের দাম বাড়ানোর কারসাজিকারীদের ধরতে বাজারে ঝটিকা অভিযান শুরু করেছে বিভিন্ন সংস্থা।

    এরই অংশ হিসেবে মঙ্গলবার রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় পাইকারি পেঁয়াজের বাজারে অভিযান চালিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম।

    Progoti-Insurance-AAA.jpg

    অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। এ সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধিরা সার্বিক সহযোগিতা প্রদান করেন।

    আব্দুল জব্বার মন্ডল জানান, পেঁয়াজের দামে কারসাজিকারীদের ধরতে বাজারে বাজারে আকস্মিক অভিযান চালানো হচ্ছে। এরই অংশ হিসেবে আজকে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালানো হয়। এ সময় পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করে দাম বাড়ানোর কারসাজির অপরাধে সাদিয়া এন্টারপ্রাইজকে ১০ হাজার, ভাই ভাই এন্টারপ্রাইজকে ১০ হাজার, মেসার্স বৈশাখী বাণিজ্যালয়কে ১০ হাজার, নীড় এন্টারপ্রাইজকে ১০ হাজার, ইউরো ওয়ার্ল্ডকে ২০ হাজার, নিউ প্রিয়জন রেস্তোরাঁকে ৩০ হাজার, বিক্রমপুর মিষ্টান্ন ভান্ডারকে ২০ হাজার, মনির চাঁদ মিষ্টান্ন ভান্ডারকে ৩০ হাজার, জনতা ট্রেডার্সকে ১০ হাজার, আরিফ স্টোরকে ১০ হাজার, মদিনা ট্রেডিংকে ১০ হাজার, আরিফ স্টোর-২ কে ১০ হাজার, মিমি ভ্যারাইটিজ স্টোরকে ৩০ হাজার টাকাসহ মোট ১৩ প্রতিষ্ঠানকে মোট ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে ভবিষ্যতে ভোক্তা আইন পরিপন্থী কার্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য নির্দেশনা দেয়া হয়।

    এ সময় যাত্রাবাড়ী এলাকার পেঁয়াজের ব্যবসায়ীরা সব ধরনের পেঁয়াজ ৯০ টাকা বা এর কম মূল্যে বিক্রি করবেন মর্মে অঙ্গীকার করেছে বলে জানান অধিদফতরের এই কর্মকর্তা।

    Facebook Comments

    বিষয় :

    বাংলাদেশ সময়: ১২:৫২ অপরাহ্ণ | বুধবার, ০৬ নভেম্বর ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    রডের দাম বাড়ছে

    ১৩ জানুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি