রবিবার ২৬ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ বিকেলে

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ০৯ জুন ২০১৯   |   প্রিন্ট   |   513 বার পঠিত

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন আজ বিকেলে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ রোববার তাঁর ১১ দিনের ত্রিদেশীয় সফর নিয়ে সংবাদ সম্মেলন করবেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিকেল ৫টায় এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী জাপান, সৌদি আরব এবং ফিনল্যান্ডে ১১ দিনের ত্রিদেশীয় সফর শেষে শনিবার সকালে দেশে ফিরেছেন। প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ভিভিআইপি ফ্লাইট সকাল ১০টা ৫৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক, জাতীয় সংসদের চিফ হুইপ নুর-ই-আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংশ্লিষ্ট সচিব এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

পরে প্রধানমন্ত্রী গণভবনে পৌঁছলে আওয়ামী লীগ এবং এর সহযোগী সংগঠনের নেতারা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাও তাঁর নেতাকর্মীদের শুভেচ্ছা জানান।

প্রধানমন্ত্রী তাঁর ত্রিদেশীয় সফরের চূড়ান্ত পর্যায়ে ফিনল্যান্ড যান। সেখানে পাঁচ দিনের সরকারি সফর শেষে শুক্রবার সন্ধ্যায় (ফিনল্যান্ডের স্থানীয় সময়) হেলসিংকি থেকে দেশের উদ্দেশে যাত্রা করেন। এর আগে তিনি ত্রিদেশীয় সফরের অংশ হিসেবে জাপান এবং সৌদি আরব সফর করেন।

প্রধানমন্ত্রী এবং তাঁর সফরসঙ্গীদের নিয়ে কাতার এয়ারওয়েজের একটি বিমান কাতারের রাজধানী দোহার উদ্দেশে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৫ মিনিটে হেলসিংকি আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। সুইডেনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. নাজমুল ইসলাম বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

দেশে ফেরার পথে প্রধানমন্ত্রী দোহায় কিছুক্ষণ যাত্রাবিরতি করেন।

ফিনল্যান্ডে অবস্থানকালে প্রধানমন্ত্রী গত ৪ জুন সে দেশের প্রেসিডেন্ট সৌলি নিনিয়েস্টোর সঙ্গে বৈঠক করেন এবং ৫ জুন তাঁর সম্মানে অল ইউরোপীয় আওয়ামী লীগ এবং ফিনল্যান্ড আওয়ামী লীগের যৌথ উদ্যোগে আয়োজিত এক নাগরিক সংবর্ধনায় যোগ দেন।

এর আগে প্রধানমন্ত্রী সৌদি আরবে তাঁর তিন দিনের সরকারি সফর শেষ করেন এবং ত্রিদেশীয় সফরের দ্বিতীয় পর্যায়ে ৩ জুন জেদ্দা থেকে হেলসিংকি পৌঁছান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০৭ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।