• বাংলাদেশ ব্যাংকের ডিজি আহমেদ জামাল অপসারিত

    বিবিএনিউজ.নেট | ২০ ফেব্রুয়ারি ২০২০ | ১১:১১ পূর্বাহ্ণ

    বাংলাদেশ ব্যাংকের ডিজি আহমেদ জামাল অপসারিত
    apps

    কর্মকর্তাদের দাবির মুখে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর (‌ডি‌জি) আহমেদ জামালকে মানবসম্পদ বিভাগের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। বিভাগটির দায়িত্ব দেয়া হয়েছে ডেপুটি গভর্নর-১ এস এম মনিরুজ্জামানকে।

    গভর্নর ফজলে কবিরের নি‌র্দে‌শে বুধবার রাতে এ দায়িত্বে পরিবর্তন আনা হয়। কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী প‌রিচালক মো. সিরাজুল ইসলাম‌ বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন।

    Progoti-Insurance-AAA.jpg

    এর আ‌গে বাংলাদেশ ব্যাংকে ডি‌জি আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়ার দাবিতে বিক্ষোভ করেন ব্যাংকের কর্মকর্তারা। তারা মানবসম্পদ বিভাগ থেকে ডেপুটি গভর্নরের অপসারণ চান।

    বিক্ষোভকারীরা বলেন, ডেপুটি গভর্নরের কাছে দাবি নিয়ে যারা গিয়েছিলেন, তারা আমাদের নির্বাচিত প্রতিনিধি। তাদের সঙ্গে অশোভন আচরণ করা মানে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদের অপমান করা, যেটা কোনোভাবেই কাম্য নয়।


    এর আগে গত ১৮ ফেব্রুয়ারি কেন্দ্রীয় ব্যাংকের গভর্নরের কাছে দাবি সংযুক্ত একটি স্মারকলিপি দেন বাংলাদেশ ব্যাংক অফিসার্স ওয়েলফেয়ার কাউন্সিল ও বাংলাদেশ ব্যাংক অফিসার্স অ্যাসোসিয়েশনের নেতারা।

    স্মারকলিপিতে বলা হয়, ১৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের গৃহঋণ বাড়ানো, স্টাফ বাসের মান বৃদ্ধি, অফিসার্স ক্যান্টিন চালু ও ডে কেয়ার সেন্টারের মানোন্নয়নসহ বিভিন্ন দাবি নিয়ে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত ডেপুটি গভর্নর আহমেদ জামালের দফতরে যান ওয়েলফেয়ার কাউন্সিলের নেতারা। তখন ডেপুটি গভর্নর কাউন্সিলের নেতাদের সঙ্গে কথা না বলে উল্টো উত্তেজিত হয়ে বের করে দেন। কর্মকর্তাদের সঙ্গে এ ধরনের দুর্ব্যবহারকে অপেশাদার ও অপ্রত্যাশিত বলে মনে করেন কাউন্সিলের নেতারা।

    এ কারণে ডেপুটি গভর্নর আহমেদ জামালকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিভাগের দায়িত্ব থেকে অব্যাহতির দাবি করেন কর্মকর্তারা। পাশাপাশি তার বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তারা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি