শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

বিবিএ নিউজ.নেট   |   বৃহস্পতিবার, ০৬ মে ২০২১   |   প্রিন্ট   |   225 বার পঠিত

ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

আগের কার্যদিবসের মতো আজ বৃহস্পতিবারও ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ হয়েছে পুঁজিবাজারে। এদিন প্রতিটি সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার অঙ্কে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন পনেরশত কোটি টাকার কাছাকাছি হয়েছে। আর ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স দুই মাস পর ৫ হাজার ৬০০ পয়েন্টের ঘরে পৌঁছেছে।

আজ  ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৭.১৮ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ৫ হাজার ৬০৬.০১ পয়েন্টে। সূচকটি ১ মসা ২৯ দিন বা ৪০ কার্যদিবস পর ৫ হাজার ৬০০ পয়েন্টের ঘরে পৌঁছেছে। এর আগে চলতি বছরের ৮ মার্চ সূচকটি ৫৬০০ পয়েন্টের ঘরে অবস্থান করছিল। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ২.২৫ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৫.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়ায় যথাক্রমে ১ হাজার ২৫২.১৮ পয়েন্ট এবং ২ হাজার ১৩৭.২৮ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৪৮৬ কোটি ২৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৮৭ কোটি ৭৫ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৩৯৮ কোটি ৫১ লাখ টাকার।

ডিএসইতে ৩৬০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৮০টির বা ৫০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১২০টির বা ৩৩.৩৩ শতাংশের এবং বাকি ৬০টির বা ১৬.৬৭ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬৩.৭৫ পয়েন্ট বেড়ে দাঁড়ায় ১৬ হাজার ২০৮.৮৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৬৪টির দর বেড়েছে, কমেছে ৯০টির আর ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৬ কোটি ৯৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৬ মে ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।