শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

এনসিসি ব্যাংকের এজিএমে ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১   |   প্রিন্ট   |   682 বার পঠিত

এনসিসি ব্যাংকের এজিএমে ১৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

পুঁজিবাজারভুক্ত বেসরকারি ন্যাশনাল ক্রেডিট অ্যান্ড কমার্স (এনসিসি) ব্যাংকের ৩৬তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১২ টায় ভার্চুয়াল প্লাটফর্মে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন ব্যাংকটির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এস এম আবু মোহসিন।

এ সময় পরিচালনা পর্ষদের অন্যান সদস্যসহ, ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মামদুদ-উর-রশীদ, ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চালনা করেন কোম্পানি সচিব মো. মনিরুল আলম, এফসিএস।

সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ, বিনিয়োগকারী ও ব্যবস্থাপনা পর্ষদ। এতে দেখা যায়, আলোচ্য বছরে ব্যাংকটির অনুমোদিত মূলধন ২ হাজার কোটি টাকার বিপরীতে পরিশোধিত মূলধন হয়েছে ৯৪৫ কোটি ৯০ লাখ টাকা। আগের বছর এর পরিমাণ ছিল ৯২৭ কোটি ৪০ লাখ টাকা। তাছাড়া বিধিবদ্ধ ও অন্যান্য সঞ্চিতির পরিমাণ দাঁড়িয়েছে ৯৯৩ কোটি ১০ লাখ টাকায়, যা আগের বছর ছিল ৮৫১ কোটি টাকা। এক্ষেত্রে এক বছরে সঞ্চিতি বেড়েছে ১৪২ কোটি ১০ লাখ টাকা। আবার বিনিয়োগ গতবছরের ৩ হাজার ৭৭৩ কোটি ৯০ লাখ টাকার স্থলে বর্তমানে দাঁড়িয়েছে ৪ হাজার ৩৪৮ কোটি ২০ লাখ টাকা। তবে এ সময়ে কমে গিয়েছে মোট সম্পদের পরিমাণ। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৩৩ হাজার ৭৩৭ কোটি ২০ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩৪ হাজার ৯২ কোটি ৬০ লাখ টাকা।

সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটির এমন ব্যবসায়িক অগ্রগতিতে শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) বৃদ্ধি পেয়েছে। আলোচ্য বছরে প্রতিষ্ঠানটির ইপিএস দাঁড়িয়েছে ২.৩৬ টাকায়, যা আগের বছর ছিল ২.৩০ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ২২.০২ টাকা, যা আগের বছর ছিল ২০.৮৮ টাকা। বছর সমাপান্তে ব্যবসায়িক এমন পরিসংখ্যানের প্রতি লক্ষ্য রেখে বিনিয়োগকারীদের জন্য সাড়ে ৭ শতাংশ নগদসহ মোট ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করে পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য এজেন্ডার সাথে যা বিনিয়োগকারীদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:০০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।