শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওয়ান ব্যাংকের সাড়ে ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৯ মার্চ ২০২১   |   প্রিন্ট   |   566 বার পঠিত

ওয়ান ব্যাংকের সাড়ে ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা

৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের (২০২০) জন্য সাড়ে ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়ান ব্যাংক লিমিটেড। এর মধ্যে ৬ শতাংশ নগদ ও ৫.৫ শতাংশ বোনাস লভ্যাংশ। গতকাল রোববার (২৮ মার্চ) অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে আলোচিত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ঘোষিত লভ্যাংশ সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ২৪ জুন, সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ মে।
৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ যমুনা ব্যাংকের সমন্বিত শেয়ার প্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১ টাকা ৫৭ পয়সা। আগের বছর ইপিএস হয়েছিল ১ টাকা ৮২ পয়সা (রিইস্টেড)।
গত ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৯ টাকা ৩১ পয়সা। আগের বছর ছিল ১৮ টাকা ২১ পয়সা।

ব্যাংক খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০০৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে এক হাজার কোটি টাকা এবং ৮৮৫ কোটি ৩৪ লাখ ৬০ হাজার টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ ৭২৭ কোটি ১৭ লাখ টাকা।
এ কোম্পানির ৮৮ কোটি ৫৩ লাখ ৪৬ হাজার ৪০৫টি শেয়ারের মধ্যে ৩২.০৬ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ২৮.২২ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৩৯ শতাংশ বিদেশি এবং ৩৯.৩৩ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫০ পূর্বাহ্ণ | সোমবার, ২৯ মার্চ ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।