রবিবার ৫ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কর্মীদের যাতায়াতের ব্যবস্থা না করলে গাড়ি ভাড়া দেবে ব্যাংক

  |   বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   259 বার পঠিত

কর্মীদের যাতায়াতের ব্যবস্থা না করলে গাড়ি ভাড়া দেবে ব্যাংক

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলা কঠোর লকডাউনের সময় দায়িত্ব পালনকারী ব্যাংকারদের যাতায়াতের জন্য যানবাহনের ব্যবস্থা করতে না করতে পারলে তাদের যৌক্তিক গাড়ি ভাড়া দেওয়ার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

আজ  বৃহস্পতিবার এ বিষয়ে একটি সার্কুলার জারি করে সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তার (সিইও) কাছে পাঠিয়েছে বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ।
এতে বলা হয়েছে, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধকল্পে সরকার আরোপিত বিধি-নিষেধের মধ্যে বিশেষ প্রয়োজনে ব্যাংকিং কার্যক্রম চালু রাখার সময়সীমা প্রাথমিকভাবে ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল নির্ধারণ এবং পরে ২১ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। ১৩ এপ্রিল জারি করা সার্কুলারে ব্যাংকের কর্মকর্তা ও কর্মচারীদের নিজ নিজ অফিসে আনা-নেওয়ার জন্য সংশ্লিষ্ট ব্যাংকগুলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়।

তবে লক্ষ্য করা যাচ্ছে, সরকারঘোষিত বিধি-নিষেধ চলাকালে ব্যাংক সব ক্ষেত্রে কর্মকর্তা-কর্মচারীদের জন্য প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা করতে ব্যর্থ হওয়ায় এবং সীমিত আকারে ব্যাংকিং সেবা কার্যক্রম চালু রাখতে ব্যাংকে আসা-যাওয়ার জন্য গণপরিবহনের অপ্রতুলতার কারণে ব্যাংক কর্মকর্তা/কর্মচারীরা অধিক ব্যয় ও ভোগান্তির সম্মুখীন হচ্ছেন।

এ মর্মে নির্দেশনা দেওয়া যাচ্ছে যে, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীদের যাতায়াত সমস্যা নিরসনকল্পে ব্যাংক তার কর্মকর্তা ও কর্মচারীদের জন্য ব্যাংকের ব্যবস্থাপনায় নিজস্ব পরিবহন সুবিধা নিশ্চিত করবে। কোনো কারণে যাতায়াত সুবিধা নিশ্চিত করতে অসমর্থ/ব্যর্থ হলে ব্যাংকে আসা-যাওয়ার জন্য কর্মকর্তা-কর্মচারীদের সরকারি বিধি-নিষেধ চলাকালে যাতায়াত ভাড়ার প্রকৃত ব্যয় অধিক বিধায় বিষয়টি বিবেচনায় নিয়ে ব্যাংক ব্যবস্থাপনা কর্তৃপক্ষ যৌক্তিক হারে যাতায়াত ভাতা র ব্যবস্থা করবে।

এ সংক্রান্ত ব্যয়ের বিষয়ে পরবর্তীসময়ে নিজ নিজ ব্যাংকের পরিচালক পর্ষদের কার্যোত্তর অনুমোদন নেবে। এ নির্দেশনা ১৪ এপ্রিল থেকে সরকারঘোষিত বিধি-নিষেধ চলাকালে প্রযোজ্য থাকবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৪৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২২ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।