শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা ব্যাংকের এএমডি পদে পদোন্নতি পেলেন আবু জাফর

বিবিএনিউজ.নেট   |   রবিবার, ০৩ জানুয়ারি ২০২১   |   প্রিন্ট   |   262 বার পঠিত

ঢাকা ব্যাংকের এএমডি পদে পদোন্নতি পেলেন আবু জাফর

সম্প্রতি ঢাকা ব্যাংক লিমিটেডের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন মোহাম্মদ আবু জাফর। এর আগে ২০১৫ সালের ৫ আগস্ট ঢাকা ব্যাংকে উপব্যবস্থাপনা পরিচালক (ইন্টারন্যাশনাল ব্যাংকিং) হিসেবে যোগ দেন। তিনি ব্যাংকের রেডিমেড গার্মেন্টস (আরএমজি) অর্থায়ন, অফশোর ব্যাংকিং, ট্রেজারি বিজনেস, বৈদেশিক বাণিজ্যে অর্থায়নসহ ব্যাংকের সামগ্রিক পরিচালনা ও নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। ব্যাংকের টেকসই উন্নয়নে তার কৃতিত্বপূর্ণ অবদানের ভিত্তিতে ঢাকা ব্যাংক পরিচালনা পর্ষদ তাকে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) পদে পদোন্নতি দেন।

মোহাম্মদ আবু জাফরের ৩০ বছরের ব্যাংকিং কর্মজীবন অত্যন্ত বর্ণাঢ্য ও সাফল্যমণ্ডিত। ঢাকা ব্যাংকে যোগ দেয়ার আগে তিনি ন্যাশনাল ব্যাংক লিমিটেডে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং শাখা ব্যবস্থাপক হিসেবে দিলকুশা শাখায় (প্রিন্সিপাল শাখা) কর্মরত ছিলেন। তিনি ১৯৯০ সালে উত্তরা ব্যাংকে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে ব্যাংকিং পেশায় তার কর্মজীবন শুরু করেন। পরবর্তী সময়ে তিনি ২০০৬ সালে ন্যাশনাল ব্যাংকে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগ দেন।

উত্তরা ব্যাংক এবং ন্যাশনাল ব্যাংকে তিনি ব্যবস্থাপক হিসেবে বৃহৎ এডি শাখাগুলোয় ১৫ বছর দায়িত্ব পালন করেন। তৈরি পোশাক শিল্প, অফশোর ব্যাংকিং এবং বৈদেশিক বাণিজ্য খাতে তার অবদান অনস্বীকার্য। উভয় ব্যাংকের সামগ্রিক উন্নয়নে তার নিরলস প্রচেষ্টা এবং অবদানের জন্য তিনি বিভিন্ন সময়ে প্রণোদনা, প্রশংসা, পুরস্কার ও স্বীকৃতি পেয়েছেন।

১৯৬৪ সালে তিনি চট্টগ্রামের সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএসএস (অনার্স) এবং এমএসএস করেন। এছাড়া তিনি ডিপ্লোমেড অ্যাসোসিয়েট অব দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (ডিএআইবিবি) থেকে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি দেশে এবং বিদেশে বিভিন্ন ব্যাংকিং প্রোগ্রাম, ট্রেনিং, সেমিনার এবং কর্মশালায় অংশগ্রহণ করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:০৪ অপরাহ্ণ | রবিবার, ০৩ জানুয়ারি ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।