রবিবার ১৯ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ লাখ টাকার চেক হস্তান্তর চার্টার্ড লাইফের

দেশে এই প্রথম পুঁজিবাজারে বিনিয়োগকারীর বীমা দাবি পরিশোধ

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ ডিসেম্বর ২০২২   |   প্রিন্ট   |   169 বার পঠিত

দেশে এই প্রথম পুঁজিবাজারে বিনিয়োগকারীর বীমা দাবি পরিশোধ

দেশে সর্বপ্রথম পুঁজিবাজারে বিনিয়োগকারী গ্রাহকের বিও অ্যাকাউন্টের বিপরীতে বীমা দাবি পরিশোধ করেছে লংকাবাংলা সিকিউরিটিজ ও চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স।

দেশের শীর্ষ স্টক ব্রোকার লংকাবাংলার ওই গ্রাহক আবুল বাশার ভূঁইয়া কয়েক মাস আগে তার বিও অ্যাকাউন্টের সাথে মূল্য সংযোজন পরিষেবা হিসেবে ১০ লাখ টাকার একটি জীবন বীমা পলিসি গ্রহণ করেছিলেন। গত ২০ নভেম্বর আকস্মিক ওই গ্রাহকের মৃত্যু ঘটে, যখন তার প্রিমিয়াম জমা হয়েছিল মাত্র দুই হাজার ৯৭৫ টাকা।

৪ ডিসেম্বর প্রয়োজনীয় নথিপত্র জমা হওয়ার মাত্র দুদিনের মাথায় ৭ ডিসেম্বর আবুল বাশারের উত্তরাধিকারীর কাছে ১০ লাখ টাকার বীমা দাবির চেক হস্তান্তর করে চার্টার্ড লাইফ ইন্সুরেন্স কোম্পানি। এ বছরের জুনে দেশের শীর্ষ স্টক ব্রোকার লংকাবাংলা সিকিউরিটিজ তার গ্রাহকদের বিনামূল্যে জীবন বীমা সহায়তা দিতে চার্টার্ড লাইফের সাথে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। স্থানীয় ব্রোকারেজ শিল্পে প্রথমবারের মতো, লঙ্কাবাংলা সিকিউরিটিজ তার সমস্ত সুবিধাভোগী অ্যাকাউন্টধারীকে জীবন বীমা কভারেজ প্রদান করবে যাদের পুঁজিবাজারে একটি নির্দিষ্ট পরিমাণ বিনিয়োগ রয়েছে। লংকাবাংলা সিকিউরিটিজ তার ক্লায়েন্টদের পক্ষ থেকে প্রিমিয়াম প্রদান করবে এবং বীমাকারী কোনো ক্লায়েন্টের মৃত্যু বা স্থায়ী অক্ষমতার ক্ষেত্রে বীমা দাবি পরিশোধ করবে।

জানতে চাইলে চার্টার্ড লাইফের মুখ্য নির্বাহী কর্মকর্তা এসএম জিয়াউল হক ব্যাংক বীমা অর্থনীতিকে বলেন, পুঁজিবাজারে বিনিয়োগকারীদের জন্য বিও অ্যাকাউন্টের বিপরীতে চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সই বাংলাদেশে প্রথম জীবন বীমা সুবিধা নিয়ে এলো। যার প্রথম দাবিটি ৭ ডিসেম্বর পরিশোধ করা হলো। চার্টার্ড লাইফের মুখ্য নির্বাহী বলেন, পুঁজিবাজার শিল্পের বিনিয়োগকারীদের জন্য এই অনন্য মূল্য সংযোজন পরিষেবা তৈরি করতে দেশের শীর্ষ ব্রোকারেজ হাউসের সাথে অংশীদারিত্ব একটি দুর্দান্ত অভিজ্ঞতা। অদূর ভবিষ্যতে আরও কাস্টমাইজড পণ্য ও পরিষেবা নিয়ে এগিয়ে আসার পরিকল্পনাও রয়েছে আমাদের।

কয়েক মাস আগে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেড এবং চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড যৌথভাবে ক্যাপিটাল মার্কেট ইন্ডাস্ট্রির জন্য একটি অনন্য এই জীবন বীমা পলিসি চালু করে। যাতে লংকাবাংলার গ্রাহকরা বিও অ্যাকাউন্টের সাথে মূল্য সংযোজন পরিষেবা হিসাবে স্থায়ী অক্ষমতা বা মৃত্যুর জন্য জীবন বীমা কভারেজ পাবেন। এই পলিসিতে লংকাবাংলাই প্রিমিয়াম প্রদান করে।

এ বিষয়ে লংকাবাংলা সিকিউরিটিজ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) খন্দকার সাফাত রেজা বলেন, বাংলাদেশের পুঁজিবাজারের বিনিয়োগকারীদের জন্য একটি অনন্য মূল্য সংযোজন পরিষেবা হিসাবে বিও অ্যাকাউন্টের সাথে প্রথম জীবন বীমা নিয়ে আসতে পেরে আমরা গর্বিত।

কোভিড মহামারির পরে মানুষের জন্য স্বাস্থ্যসেবা একটি প্রধান উদ্বেগের বিষয় হয়ে দাঁড়িয়েছে। লংকাবাংলা সিকিউরিটিজ এবং চার্টার্ড লাইফ এর আগে সমস্ত বীমাকৃত ক্লায়েন্টদের জন্য স্বাস্থ্য কার্ড ইস্যু করে। যার বিপরীতে তালিকাভুক্ত হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টারে ডিসকাউন্ট পাচ্ছেন গ্রাহক ও তার পরিবারের সদস্যরা।

৭ ডিসেম্বর চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জিয়াউল হক এবং লংকাবাংলা সিকিউরিটিজের প্রধান নির্বাহী কর্মকর্তা ও পরিচালক খন্দকার সাফ্ফাত রেজা কুমিল্লায় ওই বীমা দাবির চেক হস্তান্তর করেন। এসময় উপস্থিত ছিলেন চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ডিএমডি মো. এমদাদ উল্লাহ, হেড অব এডিসি এস. এম সাঈদ হোসাইন এবং লংকাবাংলা সিকিউরিটিজের হেড অব ডিজিটাল ট্রান্সফরমেশন মো. জাহাঙ্গীর হোসেন, জেনারেল ম্যানেজার অ্যান্ড রিজিওনাল চিফ মো. আমির হোসেনসহ উভয় প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তারা।

 

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৮:৫০ অপরাহ্ণ | রবিবার, ১১ ডিসেম্বর ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।