শুক্রবার ১০ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নরসিংদীতে ইইউ’র প্রিজম প্রকল্পের প্রশিক্ষণ সম্পন্ন

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ২৭ জুলাই ২০১৯   |   প্রিন্ট   |   532 বার পঠিত

নরসিংদীতে ইইউ’র প্রিজম প্রকল্পের প্রশিক্ষণ সম্পন্ন

নরসিংদীতে সমাপ্ত হলো ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্প-টেকনিক্যাল এসিসটেন্স টু বিসিক এবং ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরামের আয়োজনে Training on Making Women Entrepreneur Bankable through Business & Financial Management–ক্ষুদ্র উদ্যোক্তাদের ব্যাংকিং শীর্ষক ৫ দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা। নরসিংদীর বেলাবো উপজেলার সচেতন ট্রেনিং অ্যান্ড রিসার্চ সেন্টারের প্রশিক্ষণ কক্ষে এ কোর্সের আয়োজন করা হয়।

এতে ২৫ জন ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে বিনামূল্যে ব্যাংকিং এবং অর্থায়ন বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়। যেসব ক্ষুদ্র ও প্রান্তিক উদ্যোক্তা ক্ষুদ্র পরিসরে ব্যবসা শুরু করেছেন, তাদের ব্যবসা প্রসার এবং ব্যাংক থেকে অর্থায়ন উপযোগী করে তুলতে এ কোর্সের আয়োজন করা হয়।

প্রশিক্ষণ শেষে উদ্যোক্তাদের বাংলাদেশ ব্যাংকের এসএমই বিভাগ ও বাণিজ্যিক ব্যাংক সঙ্গে যোগাযোগ এবং ঋণ পাবার বিষয়ে কারিগরি সহায়তাও দেয়া হয়। ইউরোপিয়ান ইউনিয়নের দক্ষ প্রশিক্ষকরা ৫ দিনব্যাপী এ কোর্স পরিচালনা করেন। বৃহস্পতিবার প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন ইউরোপিয়ান ইউনিয়নের প্রিজম প্রকল্পের টিম লিডার আলী সাবেতসহ ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরাম এবং প্রিজম প্রকল্পের কর্মকর্তারা।

এর আগে যশোর ও সাভারে ২৫ জন করে নারী উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেয়া হয়। ৮টি জেলা ও উপজেলা শহরে ২৫ জন করে মোট ২শ ক্ষুদ্র নারী উদ্যোক্তাকে এ প্রশিক্ষণ দেবে প্রিজম প্রকল্প ও ফর দ্যা ওমেন বাই দ্যা ওমেন ফোরাম।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৪২ অপরাহ্ণ | শনিবার, ২৭ জুলাই ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।