শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ন্যাশনাল ব্যাংকের এমডি হচ্ছেন মেহমুদ হোসেন

বিবিএ নিউজ.নেট   |   বুধবার, ০১ ডিসেম্বর ২০২১   |   প্রিন্ট   |   180 বার পঠিত

ন্যাশনাল ব্যাংকের এমডি হচ্ছেন মেহমুদ হোসেন

ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) পদে নিয়োগ পেতে যাচ্ছেন মো. মেহমুদ হোসেন। আপাতত তাঁকে এক বছরের জন্য নিয়োগ দেয়া হতে পারে বলে বেসরকারি এ ব্যাংকটির পরিচালনা পর্ষদ সিদ্ধান্ত নিয়েছে। মেহমুদ হোসেন এর আগে ব্যাংক এশিয়া ও এনআরবি ব্যাংকের এমডি পদে দায়িত্ব পালন করেছেন।

সম্প্রতি ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় মেহমুদ হোসেনকে এমডি পদে নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। ন্যাশনাল ব্যাংক পর্ষদ ও কেন্দ্রীয় ব্যাংকের একাধিক সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছে।

তবে ন্যাশনাল ব্যাংকের নতুন এমডি নিয়োগের সিদ্ধান্তটি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ব্যাংককে এখনো জানানো হয়নি। কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদনের পরই মেহমুদ হোসেনের এমডি পদে নিয়োগ চূড়ান্ত হবে।

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মো. সিরাজুল ইসলাম বলেন, ন্যাশনাল ব্যাংকের পর্ষদে হয়তো এ বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। কিন্তু আমাদেরকে এখনো আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হয়নি। যে কোনো ব্যাংকের এমডি পদে নিয়োগের বিষয়টি কেন্দ্রীয় ব্যাংক চূড়ান্ত করে। ন্যাশনাল ব্যাংক প্রস্তাব পাঠালে সেটি বিবেচনা করা হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর ডিগ্রিধারী মেহমুদ হোসেন ১৯৮৪ সালে ন্যাশনাল ব্যাংকে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে যোগ দেন। এরপরে ৩৭ বছরের কর্মজীবনে তিনি বিভিন্ন ব্যাংকে দায়িত্ব পালন করেছেন। প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদেও দায়িত্ব পালন করেছেন তিনি।

গত বৃহস্পতিবার হঠাৎ করেই ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শাহ সৈয়দ আবদুল বারী পদত্যাগ করেন। সকালে ব্যাংকে গিয়ে পদত্যাগ পত্র দিয়ে তিনি বাসায় ফিরে যান। ব্যক্তিগত কারণে পদত্যাগ করছেন বলে তিনি উল্লেখ করেছেন। ওই দিনই ব্যাংকটির একমাত্র উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) সৈয়দ রইস উদ্দিনকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেয়া হয়।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৩০ অপরাহ্ণ | বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।