শনিবার ১৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়ন্ত্রক সংস্থায় অনুমোদন চেয়ে চিঠি

পরিশোধিত মূলধন বিনিয়োগ করবে বীচল্যান্ড ইসলামী লাইফ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১   |   প্রিন্ট   |   332 বার পঠিত

পরিশোধিত মূলধন বিনিয়োগ করবে বীচল্যান্ড ইসলামী লাইফ

পরিশোধিত মূলধন উত্তোলন করে তা এফডিআর হিসেবে বিনিয়োগ করতে চায় সম্প্রতি নিবন্ধন পাওয়া বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। এ বিষয়ে গত ২৩ জুন চিঠি দিয়ে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) অনুমতি চায় কোম্পানির চেয়ারম্যান শেখ শামীম উদ্দিন। এমনটাই জানিয়েছে আইডিআরএ সূত্র।

জানা গেছে- অনুমোদন প্রাপ্তির আগে নিবন্ধনের জন্য করা আবেদনের সময় পূবালী ব্যাংকের প্রিন্সিপাল (ইসলামিক) শাখায় চলিত হিসাব খুলে প্রতিষ্ঠানটি। পরবর্তীতে তৎকালীন সময়ে পরিশোধিত মূলধনের ১৮ কোটি টাকা ওই হিসাব নাম্বারে জমা করে কোম্পানির পরিচালনা পর্ষদ, যা এখনও সে অবস্থায় রয়েছে।

সূত্রটি আরো জানায়- এরপর গত ৬ মে আইডিআরএ’র অনুমোদন পেয়ে বীমা কোম্পানি হিসেবে নিবন্ধিত হয় বীচল্যান্ড ইসলামী লাইফ ইন্স্যুরেন্স। নিবন্ধন সনদ প্রাপ্তির পর কোম্পানির পরিচালনা পর্ষদ বৈঠকে সিদ্ধান্ত হয় পরিশোধিত মূলধনের টাকা উঠিয়ে সে ব্যাংক হিসাবটি বন্ধ করে দেয়া হবে। এর পরিবর্তে একই ব্যাংকের একই শাখায় নতুন হিসাব খুলে উত্তোলন করা টাকা স্থায়ী আমানত (এফডিআর) হিসেবে বিনিয়োগ করা হবে। এ লক্ষ্যে পরিশোধিত মূলধনের টাকা উঠাতে ও এফডিআর করতে বীমা নিয়ন্ত্রক সংস্থার অনুমোদন প্রয়োজন হওয়ায় কোম্পানির পক্ষ থেকে এ আবেদন করা হয়।

আবেদনের চিঠিতে প্রতিষ্ঠানটি জানায়- পরিশোধিত মূলধনের উত্তোলিত টাকা তিন মাস মুনাফা ভিত্তিক টার্ম ডিপোজিট হিসেবে বিনিয়োগ করতে চায় প্রতিষ্ঠানটি। যার নিট প্রোফিট রেট ৪.২০ শতাংশ হারে ১৮ লাখ ৯০ হাজার টাকা। এরমধ্যে ১০ শতাংশ হারে কর বাবদ ১ লাখ ৮৯ হাজার টাকা কর্তনের পর নিট প্রোফিট দাঁড়াবে ১৭ লাখ ১ হাজার টাকা।

পরিশোধিত মূলধনের টাকা উত্তোলন করে তা এফডিআর রাখা বিষয়ে প্রতিষ্ঠানের সিইও নূর মোহাম্মদ ভূঁইয়ার সাথে যোগাযোগ করা হয়। তিনি বলেন- ‘আমি এখন আর ওখানে দায়িত্বে নেই। আপনি অন্য কারো সাথে যোগাযোগ করতে দেখতে পারেন।’ বর্তমানে সিইও হিসেবে কে আছেন জানতে চাইলে বলেন- ‘এখন পর্যন্ত কেউ সিইও’র দায়িত্ব নেয়নি। বর্তমানে সিইও ছাড়াই এর কার্যক্রম চলছে।’

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৪৩ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ জুলাই ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।