শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেমিনারের আইডিআরএ চেয়ারম্যান

প্রযুক্তির যথাযথ ব্যবহারে দেশে শস্যবীমা এগিয়ে যাবে

বিবিএনিউজ.নেট   |   বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   681 বার পঠিত

প্রযুক্তির যথাযথ ব্যবহারে দেশে শস্যবীমা এগিয়ে যাবে

বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) চেয়ারম্যান মো. শফিকুর রহমান পাটোয়ারী বলেছেন, দেশে শস্যবীমার ভালো চাহিদা রয়েছে। তবে সীমাবদ্ধতার কারণে অতীতে খাতটি লাভজনক হতে পারেনি। প্রযুক্তির যথাযথ ব্যবহার করা গেলে দেশে শস্যবীমা এগিয়ে যাবে।

‘ট্রান্সমিটিং গ্লোবাল নলেজ ফর প্রমোটিং ক্রপ ইন্স্যুরেন্স ইন বাংলাদেশ’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনারের উদ্বোধনকালে আইডিআরএ চেয়ারম্যান এসব কথা বলেন।

গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্স ও আর্থগ্রামের সহযোগিতায় ইন্স্যুরেন্স ফাউন্ডেশন অব ইন্ডিয়া (আইএফআই) এবং প্রফেশনাল অ্যাডভান্সমেন্ট বাংলাদেশ (পিএবি) এটি আয়োজন করে।

শফিকুর রহমান পাটোয়ারী বলেন, বীমা সম্পর্কে জনসচেতনা বাড়াতে এরই মধ্যে বিভিন্ন উদ্যোগ নিয়েছে আইডিআরএ। নীতিমালা প্রণয়ন ও প্রবিধানমালা কার্যকরের মাধ্যমে বীমাখাতের সম্প্রসারণ আরো সহজ করতেও পদক্ষেপ নেয়া হচ্ছে, যা এ খাতের স্তম্ভ হিসেবে কাজ করে। এর মাধ্যমে দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে প্রধান অবদানকারীতে পরিণত হবে বীমাখাত।

২৬ ও ২৭ ফেব্রুয়ারি ঢাকায় আয়োজিত এ সেমিনারে সুইজারল্যান্ডের ড. ওলিনা সোসেনকো, ভারতের ড. অজয় বার্মা, মাকারান্দ কুলকারনি ও সুরেশ কুমার শেঠী এবং বাংলাদেশর আলী তারেক পারভেজ বক্তব্য দেন।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে গ্রিন ডেল্টা ইন্স্যুরেন্সের এমডি ও সিইও ফারজানা চৌধুরী, উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা এমডি নাসির এ চৌধুরী, আইডিআরএ’র সদস্য গকুল চাঁদ দাস, বিএফপি’র টিম লিডার ফয়সাল হোসেন বক্তব্য রাখেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:০৭ অপরাহ্ণ | বুধবার, ২৭ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11188 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।