শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২৫ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   300 বার পঠিত

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্সের বোর্ড সভা ২৫ এপ্রিল

আগামী ২৫ এপ্রিল দুপুর ২টায় অনুষ্ঠিত হবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স লিমিটেডের বোর্ড সভা। সভায় ৩১ ডিসেম্বর, ২০২০ তারিখে সমাপ্ত হিসাববছরের নীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। পর্ষদ আলোচিত প্রতিবেদন অনুমোদন করলে তা প্রকাশ করবে কোম্পানিটি। একই সভায় কোম্পানির প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও প্রকাশ করা হবে। ২০১৯ সাল কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বীমা খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ১০০ কোটি টাকা এবং ৪৪ কোটি ২৫ লাখ টাকা। বর্তমানে কোম্পানির রিজার্ভে রয়েছে ৪০ কোটি ৪ লাখ টাকা। কোম্পানির ৪ কোটি ৪২ লাখ ৫০ হাজার শেয়ারের মধ্যে ৫৯.৫৪ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৭.৯২ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.০৬ শতাংশ বিদেশি এবং ৩২.৪৮ শতাংশ সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

এদিকে, তৃতীয় প্রান্তিকে (জুলাই’২০-সেপ্টেম্বর’২০) প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮১ পয়সা। গত অর্থবছরের একই সময়েও ইপিএস ছিল ৪৫ পয়সা।
চলতি বছরের নয় মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর) ইপিএস হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৩৭ পয়সা।
তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯ টাকা ৪০ পয়সা। গতবছর একই সময়ে এনএভিপিএস ছিল ১৯ টাকা ০৫ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।