শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাসায় থেকে কাজের অনুমতি পেয়েছে প্রাইম ব্যাংকের কর্মীরা

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ০২ জুন ২০২০   |   প্রিন্ট   |   620 বার পঠিত

বাসায় থেকে কাজের অনুমতি পেয়েছে প্রাইম ব্যাংকের কর্মীরা

সরকার ঘোষিত সাধারণ ছুটি শেষ হলেও বাসায় থেকে কাজ করার অনুমতি পেয়েছে প্রাইম ব্যাংকের কর্মকর্তারা। মঙ্গলবার (২ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, স্বাস্থ্য নিরাপত্তা সর্বাগ্রে, এরপরে আসে ব্যবসা পরিচালনা। ন্যূনতম কর্মীর সাহায্যে সীমিত কার্যক্রম ও সর্বোচ্চ স্বাস্থ্য নিরাপত্তা। প্রাণঘাতী ও ছোঁয়াচে রোগের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য সামাজিক দূরত্ব কঠোরভাবে মেনে চলতে হবে এবং মানুষকে পারস্পরিক সহানুভূতি ও সহমর্মিতা নিয়ে এগিয়ে আসতে হবে। কোভিড-১৯ এর কারণে সরকারের ঘোষিত সাধারণ ছুটি শেষ হওয়ার পর মানুষের জীবনযাত্রা, ব্যবসা-বাণিজ্য ও দেশের অর্থনীতি যখন পরিবর্তিত ও নতুন বাস্তবতার সঙ্গে মানিয়ে নেয়া শুরু করেছে, তখন উপরোক্ত নীতির আলোকে প্রাইম ব্যাংক গ্রাহক ও কর্মীবাহিনীর নিরাপত্তা নিশ্চিত করছে।

বিজ্ঞপ্তিতে ব্যাংকটি দাবি করছে, ৩১ মে দেশব্যাপী সকল অর্থাৎ ১৪৬টি শাখা চালু হলেও সম্মুখ সমরের এই কর্মকর্তাদের স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে প্রত্যেকটি শাখায় ন্যূনতম কর্মীর উপস্থিতিতে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে। প্রত্যেকটি শাখায় স্বাস্থ্য নিরাপত্তায় সর্বোচ্চ অগ্রাধিকার দেয়া হচ্ছে। সরকারের ঘোষিত সাধারণ ছুটি শেষ হওয়ার পর ফ্রন্টলাইনে অর্থাৎ শাখায় সরাসরি যারা গ্রাহকদের সেবা প্রদান করেন, তাদের শুধুমাত্র ন্যূনতম সংখ্যককে শাখায় উপস্থিত হয়ে কাজ করার অনুমতি দেয়া হয়েছে, বাকিরা বাসা থেকে কাজ করছেন। এছাড়া সাপোর্ট ফাংশনের কর্মকর্তাদের বাসা থেকে কাজ করার অনুমতি দিয়েছে ব্যাংকটি। নিরাপত্তার স্বার্থে সন্তানসম্ভবা, জটিল রোগে আক্রান্ত ও বয়োজ্যেষ্ঠ কর্মকর্তাদেরকে অবশ্যই বাসা থেকে অফিস করতে হবে।

শাখায় আসা এড়িয়ে গ্রাহকরা যাতে দৈনন্দিন ব্যাংকিং করতে পারেন সেজন্য আধুনিক ও যুগোপযোগী ইন্টারনেট ব্যাংকিং সার্ভিস – অ্যালটিচুড, ১৭০টি এটিএম ও ২৪ ঘন্টার কন্টাক্ট সেন্টারে (১৬২১৮) সেবার পরিধি বাড়ানো হয়েছে। এছাড়া ডেবিট/ক্রেডিট কার্ড ও ই-কমার্সে লেনদেনে উৎসাহিত করা হচ্ছে। এর ফলে গ্রাহকরা শাখায় না এসেও দৈনন্দিন অনেক সেবা নিরাপদে নিতে পারবেন।

যারা বাসা থেকে অফিস করছেন তাদের অত্যাধুনিক প্রযুক্তি সুবিধা দেয়া হয়েছে, যাতে তারা টিমের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করতে ও সকল দায়িত্ব নির্বিঘ্নে পালন করতে পারেন। এক্ষেত্রে সর্বোচ্চ সাইবার সিকিউরিটি নিশ্চিত করা হচ্ছে। শাখায় ন্যূনতম কর্মী ও বাসা থেকে অফিস করার ব্যবস্থা চালু থাকলেও গ্রাহকসেবায় কোনোভাবেই কোনো ছাড় দেয়া হবে না।

প্রাইম ব্যাংকে স্বাস্থ্য নিরাপত্তা কার্যক্রম সম্পর্কে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ বলেন, “সম্মানিত গ্রাহক ও এর কর্মকর্তাদের সুস্বাস্থ্য ও নিরাপত্তায় প্রাইম ব্যাংক সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে থাকে। এজন্যই আমরা এই মহামারির শুরু থেকেই স্বাস্থ্য ও নিরাপত্তার জন্য ব্যাপক কার্যক্রম গ্রহণ করি। সাধারণ ছুটি শেষ হওয়ার পর যখন আমাদের সকল শাখা কার্যক্রম শুরু করেছে, তখন আমরা এই স্বাস্থ্য ও নিরাপত্তা কার্যক্রমের পরিধি ও ব্যাপকতা আরও বাড়িয়েছি।”

তিনি আরও বলেন, “আমরা মনে করি, এই প্রাণঘাতি রোগের বিরুদ্ধে যুদ্ধ করার জন্য মানুষকে পারস্পরিক সহানুভূতি ও সহমর্মিতা নিয়ে এগিয়ে আসতে হবে। মহানুভবতা ও মানবতার হাত নিয়ে একে অপরের সহায়তায় এগিয়ে আসতে হবে। আমরা যদি একে অপরের প্রতি খেয়াল রাখি, সচেতনতার বার্তা ছড়িয়ে দিই এবং সদা সতর্ক থেকে নিরাপদ সামাজিক দূরত্ব মেনে চলি, তাহলে অবশ্যই আমরা এই দুর্যোগ কাটিয়ে উঠতে পারবো। আমরা সম্মিলিতভাবে এই সংকটের মোকাবিলা করবো। আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি একতাবদ্ধতার শক্তিই এই ক্রান্তিকাল অতিক্রম করতে আমাদের সাহায্য করবে।”

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২০ অপরাহ্ণ | মঙ্গলবার, ০২ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।