শুক্রবার ৩ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিনিয়োগকারীদের চাহিদার শীর্ষে তাকাফুল

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ০২ মার্চ ২০১৯   |   প্রিন্ট   |   616 বার পঠিত

বিনিয়োগকারীদের চাহিদার শীর্ষে তাকাফুল

বিদায়ী সপ্তাহজুড়ে পুঁজিবাজারের বিনিয়োগকারীদের কাছে চাহিদার শীর্ষে ছিল তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের শেয়ার। ফলে সপ্তাহজুড়ে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) এই কোম্পানিটির শেয়ারের মূল্যে বড় ধরনের উত্থান ঘটেছে।

মূল্যে বড় ধরনের উত্থান হওয়ায় বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করতে রাজি হননি। ফলে সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে মাত্র ৪ কোটি ৪২ লাখ টাকার। আর প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ১ কোটি ১০ লাখ টাকার শেয়ার।

এদিকে কোম্পানিটির শেয়ারের দাম সপ্তাহজুড়ে বেড়েছে ২০ দশমিক ৯২ শতাংশ (৫ টাকা ৯০ পয়সা)। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির প্রতিটি শেয়ারের দাম দাঁড়িয়েছে ৩৪ টাকা ১০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবসে ছিল ২৮ টাকা ২০ পয়সা।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের পর গত সপ্তাহে বিনিয়োগকারীদের পছন্দের তালিকায় শীর্ষে ছিল ‘জেড’ গ্রুপের নর্দান জুট ম্যানুফ্যাকচারিং। সপ্তাহজুড়ে এই কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৫ দশমিক ৯৮ শতাংশ। এর পরেই রয়েছে প্রভাতী ইন্স্যুরেন্স। সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম বেড়েছে ১৫ দশমিক ৪৩ শতাংশ।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহের শীর্ষ ১০ কোম্পানির তালিকায় থাকা সোনার বাংলা ইন্স্যুরেন্সের শেয়ারের দাম বেড়েছে ১৪ দশমিক ৮৫ শতাংশ, মুন্নু সিরামিকের ১৩ দশমিক ৯৭ শতাংশ, ইউনাইটেড ইন্স্যুরেন্সের ১০ দশমিক ৮৫ শতাংশ, সিটি জেনারেল ইন্স্যুরেন্সের ১০ দশমিক ১১ শতাংশ, পূরবী জেনারেল ইন্স্যুরেন্সের ৯ দশমিক ৯৪ শতাংশ, ডাচ-বাংলা ব্যাংকের ৯ দশমিক ৭৪ শতাংশ এবং সাফকো স্পিনিংয়ের ৮ দশমিক ৫৬ শতাংশ।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:৫৭ অপরাহ্ণ | শনিবার, ০২ মার্চ ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।