শুক্রবার ২৯ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৈধ হ‌লো ২৫ কোটি টাকার স্বর্ণ

বিবিএনিউজ.নেট   |   সোমবার, ২৪ জুন ২০১৯   |   প্রিন্ট   |   628 বার পঠিত

বৈধ হ‌লো ২৫ কোটি টাকার স্বর্ণ

রাজধানী‌তে শুরু হ‌য়ে‌ছে তিন‌ দিনব্যা‌পী স্বর্ণ মেলা।‌ এখা‌নে ব্যবসায়ীদের জন্য অবৈধ স্বর্ণ কর দিয়ে বৈধ কর‌ার সুযোগ রয়েছে। এ সু‌যো‌গে মেলার প্রথম দিন ২৫ কোটি টাকার স্বর্ণ, রুপা ও হীরা বৈধ করেছেন ব্যবসায়ীরা। জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সদস্য কানন কুমার রায় বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আ‌গে রোববার সকা‌লে রাজধানীর ইন্টারকন্টিনেন্টাল হোটেলে স্বর্ণ মেলার উদ্বোধন করেন এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। এনবিআর সদস্য (আয়কর) কানন কুমার রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সভাপতি গঙ্গাচরণ মালাকার, সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগারওয়ালাসহ স্বর্ণ ব্যবসায়ী ও রাজস্ব কর্মকর্তারা।

বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) যৌথভাবে আয়োজিত তিন দিনব্যাপী মেলা চলবে ২৫ জুন পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে এই মেলা।

মেলায় প্রতি ভরি ডায়মন্ড ৬ হাজার টাকা, স্বর্ণ এক হাজার টাকা ও রুপার জন্য ৫০ টাকা কর প্রদান করে অবৈধ র্স্বণ ও রুপা বৈধ করার সুযোগ রয়েছে। এছাড়া মেলায় সোনালী ও বেসিক ব্যাংকের বুথ রয়েছে। সেখানে কর পরিশোধ করলে সারচার্জ ফ্রি সেবা দেয়া হচ্ছে।

তিন‌ দিনব্যা‌পী এ মেলায় সারা দে‌শে ৪০০ কোটি টাকার অপ্রদর্শিত সোনা, রুপা ও হীরা ঘোষণার মাধ্যমে কর দি‌য়ে বৈধ কর‌বে ব‌লে প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা।

বাংলাদেশে ছোট-বড় মিলিয়ে ১৭ হাজার স্বর্ণ ব্যবসায়ী রয়েছেন। কেবল ঢাকার দুই সিটি করপোরেশন এলাকায় রয়েছেন প্রায় ১৪শ ব্যবসায়ী।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:৫৫ অপরাহ্ণ | সোমবার, ২৪ জুন ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রডের দাম বাড়ছে
(11168 বার পঠিত)

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।