শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাটিরাঙ্গায় গ্রামবাসীর সাথে বিজিবির সংঘর্ষে নিহত ৬, আটক ২

শ্যামল রুদ্র, খাগড়াছড়ি   |   বুধবার, ০৪ মার্চ ২০২০   |   প্রিন্ট   |   349 বার পঠিত

মাটিরাঙ্গায় গ্রামবাসীর সাথে বিজিবির সংঘর্ষে নিহত ৬, আটক ২

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় গাছ কাটাকে কেন্দ্র করে গ্রামবাসীর সঙ্গে বিজিবি’র সংঘর্ষে এক বিজিবি সদস্য ও একই পরিবারের ৪জনসহ ৬জন নিহত হয়েছেন। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার গাজিনগর এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয়রা ঘটনার জন্য বিজিবিকে দায়ী করে বলেন, সকালে গাছ কাটতে গেলে বিজিবি সদস্যদের বাঁধা দেয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটির এক পর্যায়ে গ্রামবাসীর উপর অতর্কিত গুলি চালায় বিজিবি সদস্যরা।

অন্যদিকে বিজিবি জানায়, অবৈধ ভাবে গাছ কাটার সময় বিজিবি সদস্যরা বাঁধা দিলে স্থানীয়রা তাদের ওপর হামলা চালায়। এতে বিজিবি সদস্য শাওন ঘটনাস্থলে নিহত হয়। পরে আত্মরক্ষার্থে বিজিবি গুলি চালালে এ অনাকাঙ্খিত ঘটনা ঘটে।

নিহতরা হলেন ৪০ বিজিবি’র সিপাহী শাওন (৩৫), গ্রামবাসী সাহাব মিয়া (মুছা) (৭০), আহমেদ আলী (৩০), আলী আকবর (৩০)।

এ ঘটনায় গুলিবিদ্ধ মফিজ মিয়া ও হানিফ মিয়াকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে ফটিকছড়ি এলাকায় গেলে মফিজ মিয়া(৫০) মারা যায়। এদিকে স্বামী ও দুই সন্তানের মৃত্যুর খবর শুনে নিজের বাড়ি আলুটিলা বটতলীর বাড়িতে সাহাব মিয়ার স্ত্রী মঞ্জু বেগম (৬০) হার্ট অ্যাটাকে মারা যায়।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দুজনকে আটক করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। ওসি শামছুদ্দিন ভুঁইয়া জানান, জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে আটক করা হয়েছে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা করবে বলেও জানান তিনি।

সিনিয়র সহকারী পুলিশ সুপার (মাটিরাঙা সার্কেল) খোরশেদ আলম বলেন, সংঘর্ষের প্রকৃত কারণ জানার চেষ্টা চলছে। তদন্তের পর প্রকৃত সত্য বেরিয়ে আসবে বলে তিনি জানান।

খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস জানান, এ ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য খাগড়াছড়ির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:২৮ পূর্বাহ্ণ | বুধবার, ০৪ মার্চ ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।