শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যখন যে অবস্থায় আছেন সেখান থেকেই সঞ্চয় করা সম্ভব : আব্দুল হালিম

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৯ অক্টোবর ২০২০   |   প্রিন্ট   |   211 বার পঠিত

যখন যে অবস্থায় আছেন সেখান থেকেই সঞ্চয় করা সম্ভব : আব্দুল হালিম

বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার মো. আব্দুল হালিম বলেন, সব অবস্থায়-ই সঞ্চয় করা সম্ভব। আপনি যখন যে অবস্থায় আছেন সেখান থেকেই সঞ্চয় করা সম্ভব। পুঁজিবাজারে বিনিয়োগে যেমন ঝুঁকি আছে তেমনি এখান থেকে বেশি রিটার্ন পাওয়ারও সুযোগ রয়েছে। যত বেশি ঝুঁকি নেওয়া যাবে তত বেশি রিটার্ন পাওয়া সম্ভব। ছাত্র অবস্থায় সঞ্চয় করতে পারলে সেটা পরবর্তীতে কাজে লাগবে। ছাত্রদের জন্য পুঁজিবাজারে বিনিয়োগ সহজ। যত শিক্ষিত হয়ে বিনিয়োগকারীরা মার্কেটে আসবে তত ভালো হবে।
বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ উপলক্ষে বৃহস্পতিবার (০৮ অক্টোবর) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কতৃক আয়োজিত ‘অ্যাওয়ারনেস অন সেভিং এন্ড ইনভেস্টমেন্ট ফর দ্যা স্টুডেন্ট’ শীর্ষক ওয়েবিনারে তিনি এসব কথা বলেন।
ডিএসই চেয়ারম্যান আসিফ ইব্রাহিমের এক কথার পেক্ষিতে বিএসইসির এ কমিশনার বলেন, টাকা তো গাছে জন্মায় না, আবার জন্মায়। তাই মূল বিষয় হচ্ছে সেভিংস এন্ড ইনভেস্টমেন্ট। নিজের ইনকাম না থাকলেও আপনার যতটুকু আয় আছে বা আপনি যতটুকু খরচ করেন সেখান থেকেই সঞ্চয় করতে পারেন। আপনি যেখানে আছেন সেখান থেকেই সঞ্চয় করতে হবে।
তিনি আরো বলেন, করোনা মহামারিতে আমাদের অনেকের আয় কমে গেছে। যাদের সঞ্চয় ছিল তাদের এই সময়ে খুব একটা সমস্যা হয়নি। তাই ধনী, গরীব, ছাত্র বা বয়স্ক সবার জন্যই সঞ্চয় করা প্রয়োজন।
ওয়েবিনারে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) চেয়ারম্যান আসিফ ইব্রাহীম। মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ডা. মো. সালেহ জহুর এবং সিএসই’র প্রধান নিয়ন্ত্রক কর্মকর্তা (সিআরও) শামসুর রহমান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫৬ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ অক্টোবর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।