বৃহস্পতিবার ২৮ মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সহযোগী প্রতিষ্ঠানের কাছে জমি বিক্রি করবে ইউনিক হোটেল

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ২৬ এপ্রিল ২০২১   |   প্রিন্ট   |   253 বার পঠিত

সহযোগী প্রতিষ্ঠানের কাছে জমি বিক্রি করবে ইউনিক হোটেল

সহযোগী প্রতিষ্ঠান ইউনিক মেঘনাঘাট পাওয়ারের কাছে জমি বিক্রি করবে পুঁজিবাজারের তালিকাভুক্ত ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড।
জানা যায়,,নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনাঘাটে ১ হাজার ৩২ দশমিক ৬১ ডেসিমল জমি ৯৪ কোটি ৪৮ লাখ ৩৮ হাজার ১৫০ টাকায় বিক্রি ও হস্তান্তর করবে তালিকাভুক্ত কোম্পানিটি। এক্ষেত্রে প্রতি ডেসিমল জমির দাম পড়বে ৯ লাখ ১৫ হাজার টাকা। এই জমির বিপরীতে ইউনিক মেঘনাঘাট পাওয়ার ৯ কোটি ৪৪ লাখ ৮৩ হাজার ৮১৫টি পুরোপুরি রূপান্তরযোগ্য অবসায়ন অযোগ্য প্রেফারেন্স শেয়ার ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টসের অনুকূলে ইস্যু করবে। বিদ্যুৎকেন্দ্রটি যখন উৎপাদনে যাবে তখন এ শেয়ার সাধারণ শেয়ারে রূপান্তরিত হয়ে যাবে। উন্নয়ন ব্যয়সহ জমিটির অধিগ্রহণ মূল্য ছিল ৪৭ কোটি ৩৩ লাখ ৬৭ হাজার ৬৯১ টাকা।

ইউনিক হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড গ্যাস ও এলএনজি ভিত্তিক ৫৮৪ মেঘাওয়াট ক্ষমতা সম্মত একটি পাওয়ার প্লাট। প্রকল্পে অর্থায়নের জন্য স্ট্র্যাটেজিক ফাইন্যান্স লিমিটেড এবং গ্লোবাল এনার্জি ইনভেস্টমেন্ট বা জিই ক্যাপিটাল আগে থেকেই প্রকল্পের অর্থায়নে যুক্ত রয়েছে।

ভ্রমন ও অবকাশ খাতের ‘এ’ ক্যাটাগরির ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেড ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- এক হাজার কোটি টাকা এবং ২৯৪ কোটি ৪০ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির রিজার্ভের পরিমাণ এক হাজার ৪৩৩ কোটি ২৩ লাখ টাকা। এ কোম্পাানির ২৯ কোটি ৪৪ লাখ শেয়ারের মধ্যে ৫৩.২৩ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৩২.৩০ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.৭৫ শতাংশ বিদেশি এবং ১৪.৭২ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:৩৯ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ এপ্রিল ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।