শুক্রবার ১৯ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাপ্তাহিক লুজারের শীর্ষে এনসিসি ব্যাংক

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১২ জুন ২০২১   |   প্রিন্ট   |   176 বার পঠিত

সাপ্তাহিক লুজারের শীর্ষে এনসিসি ব্যাংক

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাপ্তাহিক লুজার তালিকার শীর্ষে অবস্থান করছে এনসিসি ব্যাংক। বিনিয়োগকারীরা কোম্পানিটির শেয়ার কিনতে আগ্রহী না হওয়ায় সপ্তাহজুড়েই দাম কমেছে।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ারের দাম কমেছে ২১ দশমিক ৬৭ শতাংশ। টাকার অঙ্কে প্রতিটি শেয়ারের দাম কমেছে ৩ টাকা ৯০ পয়সা। সপ্তাহের শেষ কার্যদিবস শেষে কোম্পানিটির শেয়ারের দাম দাঁড়িয়েছে ১৪ টাকা ১০ পয়সা, যা আগের সপ্তাহের শেষ কার্যদিবস শেষে ছিল ১৮ টাকা।

২০০০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া কোম্পানিটি ২০১৯ সালে বিনিয়োগকারীদের ১৫ শতাংশ নগদ ও ২ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দিয়েছে। তারে আগে ২০১৮ সালে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়। এছাড়া ২০১৭ সালে ১৩ শতাংশ নগদ, ২০১৬ সালে ১৬ শতাংশ নগদ ও ২০১৫ সালে সাড়ে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

এদিকে সর্বশেষ প্রকাশিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটি চলতি বছরের জানুয়ারি-মার্চ এই তিন মাসের ব্যবসায় মুনাফা করেছে ৫২ কোটি ৩৭ লাখ ৯০ হাজার টাকা। এতে প্রতিটি শেয়ারের বিপরীতে মুনাফা দাঁড়িয়েছে ৫৫ পয়সা।

দাম কমে যাওয়ার গত সপ্তাহে বিনিয়োগকারীদের একটি অংশ কোম্পানিটির শেয়ার বিক্রি করে দিয়েছেন। এত গেল সপ্তাহজুড়ে কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৩০ কোটি ৯২ লাখ ৯৯ হাজার টাকা। এতে প্রতি কার্যদিবসে গড়ে লেনদেন হয়েছে ৬ কোটি ১৮ লাখ ৫৯ হাজার টাকা।

এনসিসি ব্যাংকের পরেই গত সপ্তাহে দাম কমার তালিকায় ছিল সাউথইস্ট ব্যাংক। সপ্তাহজুড়ে এই প্রতিষ্ঠানটির শেয়ারের দাম কমেছে ১৬ দশমিক ৭৭ শতাংশ। ১৬ দশমিক ৭৬ শতাংশ দাম কামার মাধ্যমে পরের স্থানে রয়েছে ইসলামী ইন্স্যুরেন্স।

এছাড়া গত সপ্তাহে বিনিয়োগকারীদের আগ্রহ হারানোর শীর্ষ ১০ প্রতিষ্ঠানের তালিকায় থাকা- এক্সিম ব্যাংকের ১৪ দশমিক ৮৪ শতাংশ, জনতা ইন্স্যুরেন্সের ১৪ দশমিক ৬৯ শতাংশ, এবি ব্যাংকের ১৪ দশমিক ৩৮ শতাংশ, ফিনিক্স ইন্স্যুরেন্সের ১৩ দশমিক ২৭ শতাংশ, ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংকের ১২ দশমিক ৫০ শতংশ, জিবিবি পাওয়ারের ১২ দশমিক শূন্য ৫ শতাংশ এবং নর্দান ইসলামী ইন্স্যুরেন্সের ১১ দশমিক ৯৯ শতাংশ দাম কমেছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১১:১০ পূর্বাহ্ণ | শনিবার, ১২ জুন ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।