বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সেপ্টেম্বরে ২৭ হাজার বিও হিসাব বেড়েছে

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৪ অক্টোবর ২০২১   |   প্রিন্ট   |   156 বার পঠিত

সেপ্টেম্বরে ২৭ হাজার বিও হিসাব বেড়েছে

সেপ্টেম্বর মাসে শেয়ারবাজারে নতুন বিও হিসাব বেড়েছে। গত মাসে পুঁজিবাজারে নতুন করে ২৭ হাজার বিও হিসাব খুলেছে নতুন বিনিয়োগকরীরা।

সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, আগস্ট মাসের শেষ দিন অর্থাৎ ৩১ আগস্ট পুঁজিবাজারে বিও হিসাব ছিল ১৯ লাখ ৭২ হাজার ৬৮৫টি। আর সেপ্টেম্বর মাসের শেষ দিন অর্থাৎ ৩০সেপ্টেম্বর বিও হিসাব দাঁড়ায় ১৯ লাখ ৯৯ হাজার ৭৩৬টি। অর্থাৎ সেপ্টেম্বর মাসে ২৭ হাজার ৫১টি বিও হিসাব বেড়েছে।

সেপ্টেম্বর মাসে পুরুষদের বিও হিসাব ২০ হাজার ২৩৯টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৮৫ হাজার ৬৯৬টিতে। আগস্ট মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৪ লাখ ৬৫ হাজার ৪৫৭টিতে।

আর আগস্ট মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৬ হাজার ৫৩৪টি বেড়ে ৪ লাখ ৯৯ হাজার ১১৯টিতে দাঁড়িয়েছে। সেপ্টেম্বর মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৯২ হাজার ৫৮৫টিতে।

আগস্ট মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৪ হাজার ৬৪৩টিতে। আর সেপ্টেম্বর মাসে কোম্পানি বিও ২৭৮টি বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৯২১টিতে।

সেপ্টেম্বর মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ২৬ হাজার ৬৪৩টি বিও হিসাব বেড়েছে। এর মাধ্যমে সেপ্টেম্বর মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৮ লাখ ৯৪ হাজার ৩৩২টিতে। যা আগস্ট মাসের শেষ দিন ছিল ১৮ লাখ ৬৭ হাজার ৬৮৯টিতে।

সেপ্টেম্বর মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১৩০টি বিও হিসাব বেড়ে দাঁড়িয়েছে ৯০ হাজার ৪৮৩টিতে। আগস্ট মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৯০ হাজার ৩৫৩টিতে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ অক্টোবর ২০২১

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।