সোমবার ২৭ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হাতেখড়ির শিশু-কিশোর ও তরুণ সাংবাদিক প্রশিক্ষণ

বিবিএনিউজ.নেট   |   শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯   |   প্রিন্ট   |   991 বার পঠিত

হাতেখড়ির শিশু-কিশোর ও তরুণ সাংবাদিক প্রশিক্ষণ

‌‘সুপ্ত মনের মুক্ত প্রকাশ’ স্লোগানে ৫ম শিশু-কিশোর ও তরুণ সাংবাদিক প্রশিক্ষণ ২০১৯ অনুষ্ঠিত হয়েছে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিরাজুল ইসলাম লেকচার হলে শুক্রবার জাতীয় শিশু-কিশোর পত্রিকা হাতেখড়ি এ আয়োজন করে ।

প্রশিক্ষণে ক্লাস নেন প্রতিক্ষণ ডটকমের সম্পাদক রাকিব হাসান, ইনস্টিটিউট অব জার্নালিজম অ্যান্ড কমিউনিকেশনের ট্রেনিং কো-অর্ডিনেটর সোহায়েল হোসেন সোহেল ও সময় টেলিভিশনের বার্তাকক্ষ সম্পাদক সৈয়দ ইফতেখার আলম। সংবাদ ও ফিচার লেখার কৌশল, সাক্ষাৎকার, উপস্থাপনা ও একজন সাংবাদিকের সংবাদ সংগ্রহসহ প্রকাশের সকল স্তর নিয়ে আলোচনা ও শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন প্রশিক্ষকরা।

আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাতেখড়ির সম্পাদক ও প্রকাশক তাহাজুল ইসলাম ফয়সাল। আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন আলোক পত্রিকার সম্পাদক গুলশান-ই-ইয়াসমিন ও খেলাঘর ঢাকা মহানগর উত্তরের সভাপতি অ্যাডভোকেট মোহাম্মদ আরিফুর রহমান।

 

কেককেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ছাড়াও প্রশিক্ষণের শেষে বর্ষসেরা পুরস্কার ২০১৯ বিতরণ করা হয় । হাতেখড়ি’র লেখক, সাংবাদিক ও ভলেন্টিয়ারদের কাজের প্রতি দায়িত্ববোধ ও অণুপ্রেরণা জোগাতে হাতেখড়ি প্রতিবছর বর্ষসেরা পুরস্কার দিয়ে থাকে। ২০১৯ বর্ষসেরা লেখক হিসেবে স্বপ্নীল কাকন, বর্ষসেরা ভলেন্টিয়ার আব্দুল্লাহ আল মামুন ও হাসান ইবনে কামালকে প্রদান করা হয়। এছাড়াও ইউনিসেফ কর্তৃক মীনা মিডিয়া অ্যাওয়ার্ড ২০১৮ অর্জন করায় গাইবান্ধার প্রতিনিধি মো. মেহেদি হাসানকে সংবর্ধনা স্মারক তুলে দেন অতিথিরা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ২:১৯ অপরাহ্ণ | শনিবার, ২৩ ফেব্রুয়ারি ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।