বৃহস্পতিবার ১৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   442 বার পঠিত

১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- এক্সিম ব্যাংক লিমিটেড, ফিনিক্স ফিন্যান্স লিমিটেড, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড, প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড, মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড, গ্ল্যাক্সোস্মিথক্লাইন লিমিটেড, বাটা সু লিমিটেড, মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড, নিটল ইন্স্যুরেন্স লিমিটেড এবং মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এক্সিম ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১ টাকা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৫৬ পয়সা। প্রথম প্রান্তিকে ব্যাংকটির ইপিএস হয়েছিল ৪ পয়সা। সে হিসেবে দ্বিতীয় প্রান্তিকে ইপিএস দাঁড়ায় ৯৬ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ১৪ টাকা ৫২ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৪ টাকা ৩৬ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে সমন্বিতভাবে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ২১ টাকা ৬৭ পয়সা।

ফিনিক্স ফিন্যান্স লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ২৬ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৬৩ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ৫০ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৮০ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ২৩ টাকা ৬ পয়সা।

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। দ্বিতীয় প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টকা ৬৩ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯৩ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৯৯ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ২১ টাকা ৮৮ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ১৯ টাকা ৬৪ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে সমন্বিতভাবে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ৩৮ টাকা ৮৩ পয়সা।

প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ৪৬ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৫২ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৩২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৮৭ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ১ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৭০ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ২১ টাকা ৯৮ পয়সা।

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। দ্বিতীয় প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৫০ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ১ টাকা ১৬ পয়সা।
অন্যদিকে দ্বিতীয় প্রান্তিকে এককভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় হয়েছিল ১ টাকা ১৩ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টকা ৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টকা ৭৯ পয়সা।
অন্যদিকে প্রথম দুই প্রান্তিকে এককভাবে ব্যাংকটির ইপিএস হয়েছে ১ টকা ৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টকা ৭৩ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা ৫ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা ১১ পয়সা।
অন্যদিকে দুই প্রান্তিক মিলিয়ে এককভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ৯৩ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৩ টাকা ১২ পয়সা।

লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিকে সহযোগী প্রতিষ্ঠানের আয়সহ লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ারপ্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) বা সমন্বিত ইপিএস হয়েছে ১৫ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৫০ পয়সা।
অন্যদিকে এই সময়ে এককভাবে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ারপ্রতি আয় (সলো ইপিএস) হয়েছে ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে সলো ইপিএস হয়েছিল ৭৬ পয়সা।
দুই প্রান্তিকে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ২ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৬ টাকা ৬২ পয়সা।
অন্যদিকে দুই প্রান্তিকে কোম্পানিটির এককভাবে শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ৮৬ পয়সা। আগের বছর একই সময়ে এককভাবে ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৬ টাকা ২১ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে লংকাবাংলা ফাইন্যান্সের সমন্বিত শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৮ টাকা ৬৩ পয়সা। আর এককভাবে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৯ টাকা ৬৮ পয়সা।

গ্ল্যাক্সোস্মিথক্লাইন লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১১ টাকা ৪০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১৯ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৬ টাকা ৮২ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২৮ টাকা ১০ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ৬ টাকা ৪৯ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৩৭ টাকা ৬৬ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ১০৫ টাকা ৫১ পয়সা।

বাটা সু লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৩ টাকা ৭৪ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ১৫ টাকা ৮৫ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির লোকসান হয়েছে ৫১ টাকা ৬৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১৯ টাকা ১১ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৫ টাকা ৮৫ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৪৩ টাকা ৪৮ পয়সা।

গত ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ৩১২ টাকা ৫৮ পয়সা।

মার্কেন্টাইল ইন্স্যুরেন্স লিমিটেড : গত ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি আয় হয়েছে ৩৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ৬২ পয়সা।
প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৪৫ পয়সা। আগের বছর ক্যাশ ফ্লো ছিল টাকা ৪৩ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১৮ টাকা ৬১ পয়সা।

নিটল ইন্স্যুরেন্স লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয়েছে ১ টাকা ২১ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৭১ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৫১ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে কোম্পানিটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল ৭১ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ২ টাকা ০৭ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ২৭ টাকা ৪৪ পয়সা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড : চলতি হিসাববছরের দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল’২০-জুন’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি। দ্বিতীয় প্রান্তিকে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৭৯ পয়সা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস হয়েছিল ৬৮ পয়সা।
চলতি হিসাববছরের প্রথম দুই প্রান্তিক তথা ৬ মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ২৮ পয়সা।
দুই প্রান্তিক মিলিয়ে সমন্বিতভাবে ব্যাংকটির শেয়ারপ্রতি ক্যাশ ফ্লো ছিল মাইনাস ৭ টাকা ১১ পয়সা। আগের বছর একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৬ টাকা ৬৬ পয়সা।
গত ৩০ জুন, ২০২০ তারিখে সমন্বিতভাবে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয় ২৪ টাকা ৫০ পয়সা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১২:০৯ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৮ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।