রবিবার ২৮ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বার্জার পেইন্টসের ৪৭তম এজিএম

২৯৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৯ জুলাই ২০২০   |   প্রিন্ট   |   279 বার পঠিত

২৯৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

মঙ্গলবার (২৮ জুলাই) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৭তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী এ সভায় সভাপতিত্ব করেন। বার্জার পেইন্টস বাংলাদেশের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস সহ অন্যান্য পরিচালকবৃন্দ – অনীল ভাল্লা, জ্যঁ ক্লদ লুত্রেই, আনিস এ. খান, মাসুদ খান, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, সুনীল শর্মা, পারভীন মাহমুদ এবং আব্দুল খালেক এ সভায় উপস্থিত ছিলেন।

রূপালী চৌধুরী ২০২০ সালের ৩১ মার্চ সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের সামনে পরিচালনা পর্ষদের প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী তুলে ধরেন। সভায় রূপালী চৌধুরী শেয়ারহোল্ডারদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সভায় ২০১৯-২০২০ অর্থ বছরের জন্য ২৯৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। চলতি বছরের মার্চ মাস শেষে প্রতিষ্ঠানটির নিট মুনাফা বৃদ্ধি ছিল ১৬.৭২ শতাংশ এবং বিক্রয় প্রবৃদ্ধি ছিল ৬.১৩ শতাংশ। ব্যয় হ্রাস এবং প্রতিযোগিতামূলক বাজারে টিকে থাকার ধারাবাহিক প্রচেষ্টার ফল এ প্রবৃদ্ধি।

এছাড়াও, বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড বাংলাদেশ সরকারের কাছ থেকে ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে সর্বোচ্চ করদাতা পুরষ্কার লাভ করেছে। বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড সেলস অ্যান্ড ফিন্যান্সিয়াল পারফরমেন্স, সরকারি কোষাগারে রাজস্ব জমাদান, মানবসম্পদ ব্যবস্থাপনা, কর্পোরেট গভর্নেন্স, শেয়ারহোল্ডারদের ‘রিটার্ন’, বিনিয়োগ প্রবৃদ্ধি এবং সামাজিক দায়বদ্ধতামূলক কার্যক্রমে অবদান রাখার জন্য মাল্টিন্যাশনাল ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ বিভাগে ‘আইসিএমএবি বেস্ট কর্পোরেট অ্যাওয়ার্ড ২০১৮’ লাভ করেছে। এ নিয়ে টানা আট বছর ধরে বার্জার পেইন্টস পেইন্ট ক্যাটাগরিতে ‘বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড’ লাভ করেছে।

এজিএমে শেয়ারহোল্ডাররা সর্বশেষ হিসাববছরের জন্য ঘোষিত ২৯৫ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন করেন।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১০ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ জুলাই ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।