শনিবার ২০ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২ কোম্পানির লেনদেন চালু

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ২৩ মার্চ ২০২২   |   প্রিন্ট   |   102 বার পঠিত

২ কোম্পানির লেনদেন চালু

এজিএম ও ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামীকাল ২৪ মার্চ চালু হবে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানির শেয়ার লেনদেন। এগুলো হলো- রেনেটা এবং ইউনিলিভার কনজুমার লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ইউনিলিভার কঞ্জুমার কেয়ার: কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ অর্থবছরের জন্য ৪৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৪৩ টাকা ৮০ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ৪৩ টাকা ৯৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১২২ টাকা ৯০ পয়সায়।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৭ মে ২০২২ তারিখ অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৩ মার্চ ২০২২।

এদেকে, বাংলাদেশ সুপ্রিম কোর্টের মাননীয় হাইকোর্ট বিভাগের আদেশ অনুযায়ী রেনাটা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং পূর্ণভা লিমিটেডের একীকরণের স্কিম অনুমোদনের জন্য একটি ইজিএম করার সিদ্ধান্ত নিয়েছে রেনাটা লিমিটেড। দুটি সহযোগী কোম্পানির সাথে একীভূতকরণের বিষয়ে রেনাটা লিমিটেডের শেয়ার হোল্ডারদের দ্বারা অনুমোদনের জন্য কোম্পানি আইন, ১৯৯৪-এর ধারা ২২৮ এবং ২২৯-এর বিধান অনুসারে ২০২২-এর কোম্পানি ম্যাটার নং ৪৮-এ‘র ভিত্তিতে ১৬.০৪.২০২২ দুপুর ১২:০০ টায় ডিজিটাল প্ল্যাটফর্মে এই ইজিএমঅনুষ্ঠিত হবে।

কোম্পানি আইন, ১৯৯৪ এবং স্থানান্তরকারী কোম্পানির ধারা ২২৮ এবং ২২৯ এর বিধান অনুসারে রেনাটা লিমিটেডের সাথে রেনাটা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং পুর্নভা লিমিটেডের একীভূতকরণ এবং একীভূতকরণ (ব্যবস্থা এবং সমঝোতা) প্রস্তাব অর্থাৎ, রেনাটা লিমিটেড কোন শেয়ার ইস্যু করবে না কিন্তু হস্তান্তরকারী কোম্পানির সাধারণ শেয়ার হোল্ডারকে শেয়ারের মূল্য নগদ প্রদান করা হবে স্থানান্তরকারী কোম্পানির শেয়ারের অভিহিত মূল্যের ভিত্তিতে এই অর্থ প্রদান করা হবে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৩:০৮ অপরাহ্ণ | বুধবার, ২৩ মার্চ ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।