বৃহস্পতিবার ২৫ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২৩ জুন ২০২০   |   প্রিন্ট   |   449 বার পঠিত

৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার তালিকাভুক্ত ৫ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। কোম্পানিগুলো হলো- বেক্সিমকো ফার্মা, বেক্সিমকো, বেক্সিমকো সিনথেটিকস, শাইনপুকুর সিরামিকস এবং কপারটেক ইন্ডাস্ট্রিজ। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড : ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে বেক্সিমকো ফার্মার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ২২ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ১ টাকা ৮৪ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) বেক্সিমকো ফার্মার শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৪৮ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৫ টাকা ৫১ পয়সা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ৯ টাকা ৮৩ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ৬ টাকা ৪৮ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৭০ টাকা ৯৯ পয়সা।

বেক্সিমকো : বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি (বেক্সিমকো) ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে বেক্সিমকো লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২ পয়সা (রিস্টেটেড) । গত বছরের একই সময়ে তা ছিল ৪২ পয়সা (রিস্টেটেড) ।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) বেক্সিমকো শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৬ পয়সা (রিস্টেটেড) । গত বছরের একই সময়ে তা ছিল ১ টাকা ২১ পয়সা (রিস্টেটেড)।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ২২ টাকা ৩৮ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৬৯ টাকা ৪৬ পয়সা।

বেক্সিমকো সিনথেটিক্স : এ কোম্পানি ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে বেক্সিমকো সিনথেটিক্সের শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬৫ পয়সা। গত বছরের একই সময়ে তা ছিল ৮১ পয়সা।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) বেক্সিমকো সিনথেটিক্সের শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.০৫ টাকা। গত বছরের একই সময়ে তা ছিল ২.৫৩ ঢাকা।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ছিল ১ টাকা ৭৮ পয়সা।
গত ৩১ মার্চ, ২০২০ তারিখে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ১২ টাকা ৯ পয়সা।

শাইনপুকুর সিরামিকস : এ কোম্পানি ৩১ মার্চ, ২০২০ তারিখে সমাপ্ত তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি’২০-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে, চলতি হিসাববছরের তৃতীয় প্রান্তিকে শাইনপুকুর সিরামিকসের শেয়ার প্রতি ৫ পয়সা লোকসান হয়েছে। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি ৯ পয়সা আয় হয়েছিল।
অন্যদিকে প্রথম তিন প্রান্তিকে তথা ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) শাইনপুকুর সিরামিকসের শেয়ার প্রতি আয় হয়েছে ১ পয়সা। গত বছরের একই সময়ে শেয়ার প্রতি ৩০ পয়সা আয় হয়েছিল।
তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ অর্থের প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা। আগের বছরের একই সময়ে ক্যাশ ফ্লো ছিল ১০ পয়সা।

কপারটেক ইন্ডাস্ট্রিজ : তৃতীয় প্রান্তিক (জানু-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রকৌশল খাতের কোম্পানি কপারটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। তৃতীয় প্রান্তিক (জানু’-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২১ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.২৯ টাকা।
এদিকে, ৯ মাসে (জুলাই’১৯-মার্চ’২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৬২ টাকা।
এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৬ টাকা। ৩১ মার্চ ২০২০ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.৫৯ টাকা।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৭:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৩ জুন ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।