বুধবার ৮ মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬ কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০২ মার্চ ২০২২   |   প্রিন্ট   |   91 বার পঠিত

৬ কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

ক্রেডিট রেটিং সম্পন্নের পর তা প্রকাশ করা হয়েছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ছয় কোম্পানির। কোম্পানিগুলো হলো- মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, এমবি ফার্মা, বিডি ফাইন্যান্স, তশরিফা, ফু-ওয়াং সিরামিক এবং সাইফ পাওয়ারটেক। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিগুলোর মধ্যে মেঘনা লাইফ ইন্স্যুরেন্স, ফু-ওয়াং সিরামিক ও সাইফ পাওয়ারটেকেরে ক্রেডিট রেটিং করেছে এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)। এমবি ফার্মার বাংলাদেশ রেটিং করেছেএজেন্সি লিমিটেড (বিডিআরএএল), বিডি ফাইন্যান্সের করেছে এমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)। তশরিফার ক্রেডিট রেটিং করেছে ক্রেডিট রেটিং ইনফর্মেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল)।

কোম্পানিগুলোর মধ্যে মেঘনা লাইফ ইন্স্যুরেন্সের ক্রেডিট রেটিং হয়েছে ‘এএ৩’। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ রেটিং নির্ণয় করা হয়েছে।

এমবি ফার্মার দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ-’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-৩’। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এবং ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

বিডি ফাইন্যান্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ-’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

তশরিফার দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ-’ এবং স্বল্পমেয়াদী রেটিং হয়েছে ‘এসটি-৩’। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত অনিরীক্ষিতসহ অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ফু-ওয়াং সিরামিকের ক্রেডিট রেটিং হয়েছে ‘এ৩’। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এবং ২০২২ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

সাইফ পাওয়ারটেকের ক্রেডিট রেটিং হয়েছে ‘এ২’। ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এবং ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য তথ্যানুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫২ পূর্বাহ্ণ | বুধবার, ০২ মার্চ ২০২২

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।