বুধবার ২ অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ

অব্যাহত দরপতনেও লেনদেন বেড়েছে

  |   বুধবার, ০২ অক্টোবর ২০২৪   |   প্রিন্ট   |   2 বার পঠিত

অব্যাহত দরপতনেও লেনদেন বেড়েছে

আজ ০২ অক্টোবর আগের দিনের মত ব্যাপক দরপতন দিয়ে লেনদেন শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পতন দিয়ে লেনদেন শুরু হয়, যা শেষ পর্যন্ত অব্যহত ছিল। দিনশেষে সূচক কমলেও টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২.৩৬ শতাংশ বা ১৩২.২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৪৫৩.৯৯ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩২.৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২১৯.৭০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৫১.৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৯৮৮.০১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ৩৪৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৭.২৮ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১৬ কোটি ৬৮ লাখ ৭৬ হাজার ৪০৪টি শেয়ার ১ লাখ ৪২ হাজার ৫৯১ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৪০৪ কোটি ৮৩ লাখ ১২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ০১ অক্টোবর ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬৭ শতাংশ বা ৩৮.২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৫৮৬.২৮ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১১.৫০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ২৫২.২২ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৪.০০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৯.৩৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৫ টির, কমেছে ২৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির। অর্থাৎ পুঁজিবাজারে গত কার্যদিবসে ২৬.৪৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

ডিএসইতে ১৪ কোটি ৪৭ লাখ ২৩ হাজার ১৪১টি শেয়ার ১ লাখ ২৩ হাজার ১৫৯ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ৩৮৯ কোটি ৪৭ লাখ ৮৩ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫১ কোটি ৩৫ লাখ ২৯ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ১.৯৬ শতাংশ বা ৩০৬.১৭ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৫ হাজার ২৯১.০৩ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ২১৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৪টির, কমেছে ১৭৭টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির।

আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ৫ কোটি ৯৬ লাখ ৪০ হাজার ৫১৩ টাকা।

 

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ৪:১২ অপরাহ্ণ | বুধবার, ০২ অক্টোবর ২০২৪

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

Sat Sun Mon Tue Wed Thu Fri
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।