• কর্ণফুলী ইন্স্যুরেন্সের এজিএমে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন

    নিজস্ব প্রতিবেদক | ২৬ আগস্ট ২০২১ | ৪:৩০ অপরাহ্ণ

    কর্ণফুলী ইন্স্যুরেন্সের এজিএমে ১০ শতাংশ লভ্যাংশ অনুমোদন
    apps

    পুঁজিবাজারে তালিকাভুক্ত কর্ণফুলী ইন্স্যুরেন্সের ৩৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৬ আগস্ট বৃহস্পতিবার দুপুর ১২ টায় ভার্চুয়াল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে।

    এতে সভাপতিত্ব করেন কোম্পানি চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ।

    Progoti-Insurance-AAA.jpg

    আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ, পরিচালনা পর্ষদের পরিচালক রিয়াজ উদ্দিন আহমেদ, এন সি রুদ্র, স্বতন্ত্র পরিচালক মো. ইউসুফ আলী হাওলাদার, মো. মাজহারুল ইসলাম, মো. আহসান ইবনে কবির, মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) এ এন এম ফজলুল করিম মুন্সী, সিএফও মো. মঈন উদ্দিনসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ও সংশ্লিষ্ট বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন। সভা সঞ্চলনা করেন কোম্পানি সচিব এফ জে এম হাফিজা সুলতানা ।

    সভায় ৩১ ডিসেম্বর ২০২০ সমাপ্ত বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদনের উপর আলোচনা রাখেন পরিচালনা পর্ষদ ও বিনিয়োগকারীরা। এতে দেখা যায়, আলোচ্য বছরে কোম্পানির গ্রস প্রিমিয়াম বৃদ্ধি পেয়ে ৪৫ কোটি ৮১ লাখ টাকা, যা ২০১৯ সালে ছিল ৩৭ কোটি টাকা। এর মধ্যে নিট প্রিমিয়ামের পরিমাণ দাঁড়িয়েছে ২৮ কোটি ২৬ লাখ টাকা, যা আগের বছর ছিল ১৯ কোটি ১৪ লাখ টাকা। তবে সমাপ্ত বছরে প্রতিষ্ঠানটি অবলিখন মুনাফা অর্জনে সাফল্য দেখিয়েছে। আলোচ্য ২০২০ সালে অবলিখন মুনাফা দাঁড়িয়েছে ৪ কোটি ৮৩ লাখ টাকা, যা আগের বছর ছিল ৩ কোটি ৪৩ লাখ টাকা। আলোচ্য বছরে দাবি পরিশোধ করেছে ৮ কোটি ৬০ লাখ টাকা। এতে কোম্পানির প্রতি গ্রাহকের আস্থা বৃদ্ধি পাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


    আবার মোট সম্পদ ও বিনিয়োগ আয় আগের বছরের তুলনায় অনেকাংশে বেড়েছে। আলোচ্য বছরে মোট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১৫০ কোটি টাকা, যা ২০১৯ সালে ছিল ১৩৮ কোটি ৯৫ লাখ টাকা এবং বিনিয়োগ আয় এর পরিমাণ দাঁড়িয়েছে ৫ কোটি ৪৬ লাখ টাকায়, যা আগের বছর ছিল ৫ কোটি ৪১ লাখ টাকা। একবছরে প্রতিষ্ঠানটির মোট সম্পদ ও বিনিয়োগ আয় বেড়েছে যথাক্রমে ১ কোটি ১০ লাখ টাকা এবং ৫ লাখ টাকার বেশি।

    বিদায়ী বছরে মহামারীর এ পরিস্থিতিতে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ২০১৯ সালের তুলনায় বেড়েছে। আলোচ্য বছরে ইপিএস দাঁড়িয়েছে ১.৬০ টাকা, যা আগের বছর ছিল ১.১০ টাকা এবং এনএভি দাঁড়িয়েছে ১৮.৮২ টাকা, যা ২০১৯ সালে ছিল ১৮.২২ টাকা। বছর সমাপান্তে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করে কোম্পানির পরিচালনা পর্ষদ। বার্ষিক সাধারণ সভার অন্যান্য কর্মসূচির সাথে যা বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদন লাভ করে।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৩০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ আগস্ট ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি