• তিন কোম্পানির বার্ষিক সাধারণ সভা কাল

    নিজস্ব প্রতিবেদক: | ০৪ মে ২০১৯ | ৫:২৩ অপরাহ্ণ

    তিন কোম্পানির বার্ষিক সাধারণ সভা কাল
    apps

    আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে পুঁজিবাজারের তালিকাভুক্ত ব্যাংক ও আর্থিক খাতের তিন প্রতিষ্ঠানের বার্ষিক সাধারণ সভা (এজিএম)। প্রতিষ্ঠানগুলো হলো- ইসলামী ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট, জিএসপি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্ট এবং সাধারণ বীমা খাতের নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জের একটি সূত্র এমনটা জানায়।

    সূত্রটি জানায়-

    Progoti-Insurance-AAA.jpg

    ইসলামী ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টঃ

    প্রতিষ্ঠানটির ১৮তম বার্ষিক সাধারণ সভা ৫ মে ২০১৯ সকাল ১১ টায় কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনিস্টিটিউটে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটি ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ নগদ ও ৪.৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। উক্ত সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ১.৮২ টাকায় দাঁড়িয়েছে, যা ২০১৭ অর্থবছরে ছিল ১.৮১ টাকা। অন্যদিকে শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ১৪.২৯ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ১৪.৬৫ টাকায় দাঁড়িয়েছে। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির নীট সম্পদ ১৯৬ কোটি ৭৮ লাখ টাকায় দাঁড়িয়েছে, যা আগের বছর ছিল ১৯১ কোটি ৮২ লাখ টাকা।


    জিএসপি ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টঃ

    প্রতিষ্ঠানটির ২৪তম বার্ষিক সাধারণ সভা ৫মে ২০১৯ সকাল সাড়ে ১১ টায় মহাখালী রাওয়া কনভেনশন হল- এ অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটি ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরে বিনিয়োগকারীদের জন্য ১৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। উক্ত সময়ে প্রতিষ্ঠানটির কনসলিডেটেড ইপিএস ২.৪০ টাকায় দাঁড়িয়েছে, যা আগের বছর ছিল ২.৪৯ টাকা। অন্যদিকে কনসলিডেটেড এনএভি ২০.৪৪ টাকা থেকে বৃদ্ধি পেয়ে ২২.৮৪ টাকায় দাঁড়িয়েছে।

    নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডঃ

    সাধারণ বীমা খাতের নিটল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ২০তম বার্ষিক সাধারণ সভা আগামীকাল ৫মে ২০১৯ সকাল ১১টায় গুলশান-১ এর স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটি সমাপ্ত ৩১ ডিসেম্বর ২০১৮ অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় ও শেয়ারপ্রতি সম্পদ যথাক্রমে ২.৯৬ টাকা এবং ২৪.১৭ টাকায় দাঁড়িয়েছে। উক্ত সময়ে প্রতিষ্ঠানটির নীট সম্পদ মূল্য পূর্বের বছরের তুলনায় প্রায় ১২ কোটি টাকা বৃদ্ধি পেয়ে ৯৭ কোটি ১৭ লাখ টাকায় দাঁড়িয়েছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:২৩ অপরাহ্ণ | শনিবার, ০৪ মে ২০১৯

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি