• সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যানের বিদেশ যেতে নিষেধাজ্ঞা

    বিবিএনিউজ.নেট | ১০ জানুয়ারি ২০২০ | ১১:২৯ পূর্বাহ্ণ

    সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যানের বিদেশ যেতে নিষেধাজ্ঞা
    apps

    অর্থপাচার ও ঋণ জালিয়াতির অভিযোগে বেসরকারি খাতের সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কর্মাস (এসবিএসি) ব্যাংকের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন ও তার স্ত্রী-কন্যার বিদেশ যেতে নিষেধাজ্ঞা আরোপ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

    বৃহস্পতিবার দুদকের উপ-পরিচালক ও অনুসন্ধান দলের প্রধান গুলশান আনোয়ার প্রধানে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার (এসবি) পুলিশ সুপার (এসপি) ইমিগ্রেশনের কাছে চিঠি পাঠিয়েছেন।

    Progoti-Insurance-AAA.jpg

    দুদকের চিঠিতে বলা হয়েছে, সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেনের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার, ঋণ জালিয়াতিসহ নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ প্রাথমিক তদন্তে সত্যতা পেয়েছে দুদক। এসব অভিযোগ তদন্তের স্বার্থে এসএম আমজাদ হোসেন, তার স্ত্রী বেগম সুফিয়া আমজাদ (একই ব্যাংকের পরিচালক) ও তাদের কন্যা তাজরিকে দেশ ছেড়ে অন্য কোথাও যাওয়ার বিষয়ে ইমিগ্রেশন পুলিশকে সর্তক থাকতে বলা হয়েছে।

    অভিযুক্তরা যাতে স্থল ও সমুদ্রবন্দর দিয়ে দেশ ছেড়ে পালাতে পারেন বলেও দুদকের কাছে তথ্য থাকায় এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ইমিগ্রেশন পুলিশকে অনুরোধ জানিয়েছে দুদক।


    সাউথ বাংলা ব্যাংকের চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন নামে বেনামে ও বিভিন্ন ভুয়া প্রতিষ্ঠানের নামে ক্ষমতার অপপ্রয়োগ করে প্রায় ৬৬০ কোটি টাকার মতো ঋণ বিতরণ করেছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ১০ জানুয়ারি ২০২০

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি