• ২ প্রতিষ্ঠানের লেনদেন শুরু

    নিজস্ব প্রতিবেদক | ০৭ সেপ্টেম্বর ২০২১ | ১১:২০ পূর্বাহ্ণ

    ২ প্রতিষ্ঠানের লেনদেন শুরু
    apps

    ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামীকার শুরু হবে শেয়ারজবাজারে তালিকাভুক্ত ২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন। এগুলো হলো- জিএসপি ফাইন্যান্স এবং এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ড। রেকর্ড ডেটের কারণে আজ ৭ সেপ্টেম্বর স্থগিত রয়েছে এ ২ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন। এর আগে ৫ ও ৬ সেপ্টেম্বর স্পট মার্কেটে শেয়ার ও ইউনিট লেনদেন করেছে এ দুই প্রতিষ্ঠান। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

    জানা যায়, কোম্পানি জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরিক্ষীত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ৫.৫০ শতাংশ ক্যাশ ও ৫.৫০ শতাংশ স্টকসহ মোট ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ২০১৯ সালে কোম্পানিটি ১০.৫০ শতাংশ বোনাস ডিভিডেন্ড দিয়েছিল।

    Progoti-Insurance-AAA.jpg

    ৩১ ডিসেম্বর, ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৫ পয়সা। আগের বছর একই সময় যার পরিমাণ ছিল ১ টাকা ৩২ পয়সা।

    এদিকে, এশিয়ান টাইগার সন্ধানী লাইফ গ্রোথ ফান্ডের ট্রাস্টি কমিটি গত ৩০ জুন, ২০২১ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট ইউনিটহোল্ডারদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।


    সর্বশেষ বছরে ফান্ডটি ইউনিট প্রতি আয় (আইপিইউ) হয়েছে ১ টাকা ৯৩ পয়সা। আগের বছর লোকসান ছিল ১ টাকা ৬৯ পয়সা।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২০ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৭ সেপ্টেম্বর ২০২১

    bankbimaarthonity.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Archive Calendar

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে ব্যাংক বীমা অর্থনীতি