শনিবার ২৭ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবিশ্বাস্য বোলিংয়ে বিরল রেকর্ড নবির

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ২৮ আগস্ট ২০২০   |   প্রিন্ট   |   232 বার পঠিত

অবিশ্বাস্য বোলিংয়ে বিরল রেকর্ড নবির

কে বলবে, তার বয়সটা ৩৫ পেরিয়েছে? মোহাম্মদ নবি যেন বয়সের আগে ছুটছেন। দিনকে দিন পারফরম্যান্সে ছাপিয়ে যাচ্ছেন নিজেকেই।

এবার চলতি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) প্রথম বোলার হিসেবে ৫ উইকেট শিকার করলেন আফগান অলরাউন্ডার। সেইসঙ্গে ক্যারিয়ারসেরা বোলিংয়ে নাম লেখালেন বিরল এক রেকর্ডে।

কি সে রেকর্ড? পাঁচটি আলাদা ফ্যাঞ্চাইজি লিগে চার বা তার বেশি উইকেট পাওয়ার রেকর্ড। সিপিএলের আগে নবি এই কৃতিত্ব দেখিয়েছেন ২০১৬ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), ২০১৮ সালে অাফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল) ও বিগ ব্যাশ লিগ (বিবিএল) এবং ২০১৯ সালে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)।

টি-টোয়েন্টির ইতিহাসে মাত্র দ্বিতীয় বোলার হিসেবে এমন কীর্তি গড়েছেন নবি। পাঁচটি আলাদা ফ্যাঞ্চাইজি লিগে চার বা ততোধিক উইকেট নেয়া প্রথম বোলার পাকিস্তানের সোহেল তানভীর।

সেন্ট লুসিয়া জুকসের হয়ে বৃহস্পতিবার সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের বিপক্ষে ৪ ওভারে ১৫ রানে ৫ উইকেট নেন নবি। টি-টোয়েন্টিতে এটাই আফগান অলরাউন্ডারের ক্যারিয়ার সেরা বোলিং। ২০১৭ সালে দুবাইয়ে আফগানিস্তানের হয়ে আয়ারল্যান্ডের বিপক্ষে ১০ রানে ৪ উইকেট তার আগের সেরা।

টস জিতে প্যাট্রিয়টসকে ব্যাটিংয়ে পাঠায় সেন্ট লুসিয়া। নবি তার ৫ উইকেটের প্রথম ৪টিই নিয়েছেন ৩ ওভারের মধ্যে। ফলে ১১ রানে ৪ উইকেট হারায় প্যাট্রিয়টস। সেখান থেকে কোনোমতে ২০ ওভার পার করলেও ৯ উইকেটে ১১০ রানের বেশি যেতে পারেনি দলটি। দলের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান করেন বেন ডাঙ্ক।

জবাবে ওপেনিংয়ে রাহকিম কর্নওয়ালের ঝড় (১১ বলে ২৬) এবং পরে রস্টন চেজ (২৭ বলে অপরাজিত ২৭) ও নাজিবুল্লাহ জাদরানের দায়িত্বশীল ব্যাটিংয়ে (২৪ বলে ৩৩) সহজেই ৬ উইকেট ও ৩২ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় সেন্ট লুসিয়া।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১:১৩ অপরাহ্ণ | শুক্রবার, ২৮ আগস্ট ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।