শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আবাহনী-মোহামেডান ম্যাচে ব্যবধান গড়লেন রায়হান-জুয়েল

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ২৫ ডিসেম্বর ২০২০   |   প্রিন্ট   |   426 বার পঠিত

আবাহনী-মোহামেডান ম্যাচে ব্যবধান গড়লেন রায়হান-জুয়েল

মর্যাদার লড়াইয়ে মর্যাদা থাকেনি মোহামেডানের। মৌসুমের প্রথম সাক্ষাতে তারা উড়ে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনীর কাছে। বৃহস্পতিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ফেডারেশন কাপ ফুটবলের ম্যাচে আবাহনী জিতেছে ৩-০ গোলে। জোড়া গোল করেছেন জুয়েল রানা, অন্য গোলটি আফগানিস্তানের মাসিহ সাইঘানির।

গত মৌসুমের পরিত্যক্ত প্রিমিয়ার লিগে আবাহনীর কাছে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছিল মোহামেডান। সাদা-কালো সমর্থকদের আশা ছিল এবার সেই হারের প্রতিশোধ নেবে তাদের প্রিয় দল। কিন্তু বাস্তবতা তাদের সেই আশা পূরণ করতে দেয়নি। কাগজ-কলমে আবাহনী যে তাদের চেয়ে বেশ শক্তিশালী, মাঠেও সে ব্যবধান দেখাল ১১ বারের চ্যাম্পিয়নরা।

মোহামেডানের চার বিদেশির বিপক্ষে আবাহনীর একাদশে ছিলেন ৩ জন। তবে আকাশী-নীল জার্সিতে ফিরে আসা আফগানিস্তানের ডিফেন্ডার মাসিহ সাইঘানি যে আগের মতোই আছেন তা দেখিয়েছেন প্রত্যাবর্তনের ম্যাচেই। গোল করেছেন, করিয়েছেন- আবাহনী সমর্থকদের হৃদয় কেড়েছেন এক মৌসুম পর ফিরে আসা এই আফগান।

রায়হান হাসানের লম্বা থ্রো’র সুনাম আছে আগে থেকেই। কিন্তু বৃহস্পতিবার তার সেই লম্বা থ্রো’র অস্ত্র যে এভাবে ঘায়েল করবে মোহামেডানকে তা কে জানত! মনে হয়েছে, মোহামেডানের অস্ট্রেলিয়ান কোচ শন লিন রায়হানের লম্বা থ্রো নিয়ে কোনও পরিকল্পনাই করেননি। তার থ্রো থেকে দুটি গোল হওয়ার পর সে দিকে নজর পড়ে মোহামেডান কোচের। কিন্তু তার আগেই যে ম্যাচ হাতছাড়া।

ম্যাচের ৪১ মিনিটে রায়হান হাসানের থ্রো থেকে মাসিহ সাইঘানির হেডে প্রথম গোল, ৫৩ মিনিটে তার থ্রো থেকে জুয়েল রানার টোকায় তৃতীয় গোল। মাঝে ৪৫ মিনিটে জুয়েল রানার গোলটি এসেছে মাসিহ সাইঘানির দুর্দান্ত ব্যাকভলি থেকে। বল জালে যাওয়ার সময় মাথা ছুঁইয়ে গোলের কৃতিত্ব নেন জুয়েল।

প্রথমার্ধে ২ গোলে পিছিয়ে পড়ার পরও মোহামেডান সমর্থকরা আশায় ছিল ম্যাচে ফিরে আসবে তাদের দল। কিন্তু দ্বিতীয়ার্ধের ১৪ মিনিটের মাথায় ব্যবধান ৩-০ হওয়ার পর আশা ছেড়ে দেয় সাদা-কালো সমর্থকরা। বাকি সময় গোল হয়নি।

আবাহনী গোলের জন্য মরিয়া হয়নি, মোহামেডানও পারেনি ব্যবধান কমাতে। অর্ধযুগ আগে ফেডারেশন কাপের শেষ সাক্ষাতে ২-০ গোলে জিতেছিল আবাহনী, দীর্ঘদিন পর মুখোমুখি হয়ে জয়ের ব্যবধান বাড়িয়ে নিলো আকাশী-নীলরা।

আবাহনী: সুলতান আহমেদ শাকিল, রায়হান হাসান, টুটুল হোসেন বাদশা, মাসিহ সাইঘানি, মামুনুল ইসলাম মামুন, সোহেল রানা, ফ্রান্সিকো রদ্রিগেজ ডি সুজা, নাবিব নেওয়াজ জীবন, জুয়েল রানা, সাদউদ্দিন ও বেলফোর্ট।

মোহামেডান: মোহাম্মদ হোসেন সুজন, কামরুল ইসলাম, মৌনজির, হাবিবুর রহমান সোহাগ, শ্যামল ব্যাপারী (আবিওয়ালা নুরাত), সোলায়মান দিয়াবাতে (সোহানুর রহমান), শাহেদ মিয়া, ছাইদ রাকিব ইভান (মাসুদ রানা), উরু নাগাতা, আমির হাকিম বাপ্পী ও জাফর ইকবাল।

রেফারি : মিজানুর রহমান।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:১৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৫ ডিসেম্বর ২০২০

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।