শুক্রবার ২৬ এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এজিএম ২২ জুন

বিবিএনিউজ.নেট   |   শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯   |   প্রিন্ট   |   519 বার পঠিত

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এজিএম ২২ জুন

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৭ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ও ২ শতাংশ বোনাস শেয়ার। গত বুধবার অনুষ্ঠিত ব্যাংকের ৩৩৪তম পর্ষদ সভায় এ সুপারিশ করা হয়।

সমাপ্ত হিসাব বছরে সম্মিলিতভাবে ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। একক ইপিএস ২ টাকা ৩১ পয়সা। আগের হিসাব বছরে সম্মিলিত ও একক ইপিএস ছিল যথাক্রমে ৩ টাকা ও ২ টাকা ৯৫ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিতভাবে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২০ টাকা ৮০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১৯ টাকা ৮৮ পয়সা।

আগামী ২২ জুন বেলা ১১টায় রাজধানীর পুরানা পল্টনে আল-আরাফাহ্ টাওয়ারের পাশে ব্যাংকের নিজস্ব প্রাঙ্গণে ২৪তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৯ মে।

২০১৭ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। তার আগে ২০১৬ হিসাব বছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকের শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল ব্যাংকটির শেয়ারের সর্বশেষ দর ছিল ২০ টাকা ৪০ পয়সা, যা আগের দিনের চেয়ে ১০ পয়সা বা দশমিক ৪৯ শতাংশ কম। সমাপনী দর ছিল ২০ টাকা ৩০ পয়সা। দিনভর শেয়ারটির দর ২০ টাকা ২০ পয়সা থেকে ২০ টাকা ৫০ পয়সার মধ্যে ওঠানামা করে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৭ টাকা ৯০ পয়সা ও ২৮ টাকা।

১৯৯৮ সালে তালিকাভুক্ত আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের অনুমোদিত মূলধন দেড় হাজার কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১ হাজার ৪৪ কোটি ২ লাখ টাকা। রিজার্ভ ১ হাজার ৩১ কোটি ৯০ লাখ টাকা। ব্যাংকের মোট শেয়ারের ৪১ দশমিক ৬৯ শতাংশ রয়েছে এর উদ্যোক্তা-পরিচালকদের হাতে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১৯ দশমিক ৬৯ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে ৩ দশমিক ২৮ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে বাকি ৩৫ দশমিক ৩৪ শতাংশ শেয়ার রয়েছে।

সর্বশেষ নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ৬ দশমিক ৭৭, হালনাগাদ অনিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ২০ দশমিক ৫৭।

Facebook Comments Box
(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

Posted ১০:৫২ পূর্বাহ্ণ | শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯

bankbimaarthonity.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

আর্কাইভ ক্যালেন্ডার

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
প্রধান সম্পাদক: মোহাম্মাদ মুনীরুজ্জামান
নিউজরুম:

মোবাইল: ০১৭১৫-০৭৬৫৯০, ০১৮৪২-০১২১৫১

ফোন: ০২-৮৩০০৭৭৩-৫, ই-মেইল: bankbima1@gmail.com

সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয়: পিএইচপি টাওয়ার, ১০৭/২, কাকরাইল, ঢাকা-১০০০।